• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সৌম্যকে ফিরতে হলে দিতে হবে ফিটনেস টেস্ট 

     বার্তা কক্ষ 
    07th Apr 2024 10:04 am  |  অনলাইন সংস্করণ

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন সৌম্য সরকার। বাউন্ডারি লাইনে চার বাঁচাতে গিয়ে এই টাইগার অলরাউন্ডার বাঁ পায়ের হাঁটুতে চোট পান। যে কারণে ওই ম্যাচে ব্যাটিংয়েও নামতে পারেননি সৌম্য। সেই সময় থেকেই বিশ্রামে রয়েছেন বাঁ-হাতি এই ব্যাটার। সাম্প্রতিক সময়ে ক্রাচে ভর দিয়েও সৌম্যকে হাঁটতে দেখা যায়। এবার জানা গেল তার সবশেষ অবস্থা।

    বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি সৌম্য ভালো আছে বলে জানিয়েছেন। ইতোমধ্যে দ্রুত মাঠে ফেরার চেষ্টায় রিহ্যাভ শুরু করেছেন সৌম্য। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে তাকে দিতে হবে ফিটনেস টেস্ট। অবশ্য দলে থাকা সব খেলোয়াড়কেই দিতে হবে ফিটনেস পরীক্ষা। এক্ষেত্রে চোটে পড়া ও মাঠের ক্রিকেট থেকে বিরতি নেওয়ার কারণে সৌম্যের জন্য কিছুটা কঠিন হতে পারে সেই পরীক্ষা।

    বিসিবি চিকিৎসক দেবাশীষ বলেন, ‘সৌম্য পায়ে ব্যথা পেয়েছিল, প্রায় ২১ দিন হয়ে গেল। এখন অনেকটাই ভালো, রিহ্যাভ চলতেছে। জিম্বাবুয়ে সিরিজের আগে ফিটনেস টেস্টের কথা বলেছে, ফিটনেস টেস্টে যদি ভালো করে তাহলে তো ঠিক আছে। ফিটনেস টেস্ট দিতে হবে সেটা জিম্বাবুয়ের জন্য হোক বা বিশ্বকাপের জন্য, সবার জন্যই প্রযোজ্য। এটা কবে নাগাদ হবে নিশ্চিত নয়, তবে সিরিজের আগে হবে।’

    ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

    চলতি মাসের শেষ সপ্তাহে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। আসন্ন এই সিরিজে পূর্ণ শক্তির দলকে খেলানোর কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

    উল্লেখ্য, চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমে একের পর এক চোটে বিপর্যস্ত হয়েছিল বাংলাদেশ। বাউন্ডারি লাইনে চার বাঁচাতে গিয়ে পায়ে চোট পান সৌম্য। তৎক্ষনাৎ এই অলরাউন্ডারকে মাঠে বাইরে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায় বাউন্ডারি লাইনে থাকা বিলবোর্ডের সঙ্গে পায়ে এবং মাঠের সঙ্গে বাড়ি খেয়ে মাথায়ও আঘাত পেয়েছেন সৌম্য। একই কারণে তার মাথা ব্যথা এবং দৃষ্টিশক্তিতেও সমস্যা হচ্ছিল বলে জানায় বিসিবি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ