• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • বেরোবিতে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত 

     বার্তা কক্ষ 
    17th Mar 2024 8:10 pm  |  অনলাইন সংস্করণ

    আবু সৈয়দ (সাঈদ), বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৪ পালন করা হয়েছে।

    রবিবার (১৭ মার্চ, ২০২৪) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এরপর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, নীল দল, অফিসার্স অ্যাসোসিয়েশন, বেরোবি শাখা ছাত্রলীগসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

    শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণে শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকাল সোয়া ৯ টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ জাতীয় পতাকা এবং ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

    দিবসটি উপলক্ষে সকাল পৌনে ১১টায় ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু মেধাবৃত্তি প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারারসহ অন্যান্য অতিথিবৃন্দ। পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সন্তান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    এ ছাড়া সকালে ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এবং বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়। তিনি বলেন, তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে আগামীতে বঙ্গবন্ধু মেধাবৃত্তির সংখ্যা বর্ধিত করা হবে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে একজন সৎ নাগরিক হিসেবে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সম্পৃক্ত হতে তরুণ সমাজের প্রতি আহবান জানান প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ পালন কমিটির আহবায়ক ও বেরোবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. বিজন মোহন চাকীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বেরোবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি গণিত বিভাগের প্রফেসর কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মশিয়ার রহমান, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম। আলোচনা সভাটি সঞ্চালনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ পালন কমিটির সদস্য সচিব ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ আনোয়ারুল আজিম। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বিদেহী আত্মার শান্তি কামনা করে বাদ আসর কেন্দ্রিয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ