• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • চিরিরবন্দরে ইটভাটায় অভিযান, হামলার শিকার পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাসহ ৬জন 

     বার্তা কক্ষ 
    05th Mar 2024 8:05 pm  |  অনলাইন সংস্করণ

    দিনাজপুর প্রতিনিধি: অবৈধ ইটভাটা অভিযান করতে গিয়ে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় হামলার শিকার হয়েছে পরিবেশ অধিদপ্তরের একটি টিম। এসময় সহকারী পরিচালকসহ ৬জন আহত হয়েছেন।

    মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে চিরিরবন্দর উপজেলার পূর্ব সাইতাড়া গ্রামের এমএইচবি ব্রিক্স ভাটায় এই ঘটনা ঘটে।

    হামলায় আহতরা হলেন, পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রুনায়েত আমিন রেজা, ভেকু চালক সুরুজ আলী, হেলপার মাসুদ ও চিরিরবন্দর থানার ৩ পুলিশ কনষ্টেবল। হামলাকারীরা এসময় ম্যাজিষ্ট্রেটকে বহনকারী গাড়ীসহ চারটি গাড়ী ভাংচুর করে।

    জানা গেছে, দুপুরে চিরিরবন্দর উপজেলার সাইতাড়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেনের মালিকানাধীন ইটভাটা এমএইচবি ব্রিক্স ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুলতানা সালেহা সুমিসহ একটি টিম। মালিকপক্ষ বৈধ কাগজপত্র দেখাতে না পারায় চার লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় ভাটার শ্রমিকরা পরিবেশ অধিদপ্তরের টিমকে অবরুদ্ধ করে হামলা করে। এতে সহকারী পরিচালক ও তিন পুলিশ কনষ্টেবলসহ ছয় জন আহত হয়। শ্রমিকরা চারটি গাড়ী ভাংচুর করে।

    পরে খবর পেয়ে চিরিরবন্দর থানা থেকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ ও আহতদের উদ্ধার করে। পুলিশ ভাটার মালিকের ছোট ভাইসহ তিন জনকে আটক করেছে।

    চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হাসনাত খান এ তথ্য নিশ্চিত করে জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ