• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • রাষ্ট্রপতির সাজেক সফরে খোলা থাকবে সব রিসোর্ট-কটেজ 

     বার্তা কক্ষ 
    04th Feb 2024 3:25 pm  |  অনলাইন সংস্করণ

    আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিন অবকাশ যাপনে রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালি পর্যটন কেন্দ্র সফরে আসবেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির সাজেক সফরে রিসোর্ট-কটেজ ও রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকছে না বলে জানিয়েছেন রাঙামাটির জেলাপ্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

    রোববার (৪ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, মহামান্য রাষ্ট্রপতির সফর উপলক্ষ্যে সাজেকে কটেজ, রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকবে না। রাষ্ট্রপতি তার সফরের কারণে যাতে পর্যটকদের অসুবিধা না হয় সেই ব্যাপারে সজাগ থাকতে নির্দেশ দিয়েছেন। তিনি অন্যান্য পর্যটকদের সঙ্গেই সাজেকের সৌন্দর্য্য উপভোগ করবেন।

    সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষ্যে ওই সময়ে নিরাপত্তা বলয় জোরদার রাখতে শনিবার (৩ ফেব্রুয়ারি) প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।

    রাঙামাটি জেলাপ্রশাসক বরাবরে রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০-১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীগণের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

    সাজেক কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, মহামান্য রাষ্ট্রপতি আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি অবকাশ যাপনে আসবেন, তাই প্রশাসনের কর্মকর্তা ও আমাদের সমিতির সঙ্গে একটি সভা হয়েছে। তবে উনার আগমনের বিষয়টি আগামী ৬ তারিখ চিঠি পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। তবে আমরা জানতে পেরেছি মহামান্য রাষ্ট্রপতি উনার সফরকালে যাতে সাধারণ পর্যটকদের অসুবিধা না হয় সেটি দেখতে বলেছেন। আপাতত রিসোর্ট কটেজ বন্ধ রাখার ব্যাপারে আমাদের কোনো নির্দেশ দেওয়া হয়নি, তবে রাষ্ট্রপতির নিরাপত্তার স্বার্থে যদি বন্ধ রাখতে হয় আমরা সম্পূর্ণ সহযোগিতা করব।

    এর আগে, গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রাষ্ট্রপতির সাজেক সফরের কথা থাকলেও অনিবার্য কারণে সফরটি স্থগিত করে রাষ্ট্রপতির কার্যালয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সাজেক কটেজ মালিক সমিতি। তবে আগামী ১০-১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সফর নিয়ে রিসোর্ট, কটেজ ও রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকছেনা বলে জানিয়েছেন জেলাপ্রশাসক।

    উল্লেখ্য, মেঘ পাহাড়ের রাজ্যখ্যাত সাজেক ভ্যালী আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়িতে অবস্থিত।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    February 2024
    M T W T F S S
     1234
    567891011
    12131415161718
    19202122232425
    26272829