• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • বিদেশি স্পন্সর পেতে যাচ্ছে বাফুফে 

     বার্তা কক্ষ 
    18th Jan 2024 6:59 pm  |  অনলাইন সংস্করণ

    ফুটবলে পৃষ্ঠপোষকতা সংকটের বিষয়টি পুরোনোই। বাংলাদেশ জাতীয় ফুটবল দলে স্পন্সর নেই অর্ধ যুগের বেশি সময়। ২০২৩ সালে জামাল-মোরসালিনদের ভালো পারফরম্যান্সের পর আগ্রহ দেখিয়েছে আন্তর্জাতিক প্রতিষ্ঠান ‘জার্সিবার্ড’। তারা বাংলাদেশের কিট স্পন্সর হতে আগ্রহী।

    গত কয়েক দিন ধরেই সামাজিক মাধ্যমে আলোচনা বাংলাদেশ ফুটবল দলের পৃষ্ঠপোষক হতে আগ্রহী আন্তর্জাতিক এক প্রতিষ্ঠান। গতকাল বাফুফের কাছে আনুষ্ঠানিক প্রপোজাল প্রদান করে জার্সিবার্ড। বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার এ প্রসঙ্গে বলেন, ‘তারা আমাদের কিট স্পন্সর হতে আগ্রহ প্রকাশ করেছে। গতকাল প্রপোজাল পেয়েছি, আজ দেখব। বিষয়টি পর্যালোচনা করে সংশ্লিষ্ট কমিটির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’

    জার্সিবার্ড ফিলিপাইন জাতীয় পুরুষ ফুটবল দলের কিট স্পন্সর। ফিলিপাইন ছাড়াও আরো কয়েকটি দেশের জাতীয় দল/ক্লাবে তাদের কিট পৃষ্ঠপোষকতা রয়েছে।

    বাফুফে ফিফা-এএফসি থেকে বছরে অনেক সময় নানা পণ্য পেয়ে থাকে। সেই পণ্য বাংলাদেশের শুল্ক আইনে অর্থ পরিশোধ করে ছাড় করতে হয়। কিট স্পন্সর গ্রহণ করলে সেই জার্সি ছাড়করণে শুল্ক ব্যয় কেমন হবে সেটাও ভেবে দেখবে ফেডারেশন।

    আগে জাতীয় ফুটবল দলের স্পন্সর ছিল নকিয়ার মতো প্রতিষ্ঠান। দীর্ঘদিন পুরুষ ফুটবল দলে নেই কোনো পৃষ্ঠপোষকতা। বাফুফের মার্কেটিং বিভাগ স্পন্সর আনতে ব্যর্থ। গত বছর ফিফার নিষেধাজ্ঞার পর ফেডারেশনে আস্থার সংকটও তৈরি হয়েছে।

    পুরুষ ফুটবল দলে পৃষ্ঠপোষকতা না থাকলেও সাবিনা-সানজিদাদের অবশ্য রয়েছে। ঢাকা ব্যাংক প্রায় ছয় বছর বাংলাদেশ নারী ফুটবল দলের পৃষ্ঠপোষক। গত বছর ঢাকা ব্যাংকের সঙ্গে যোগ হয়েছে বসুন্ধরা গ্রুপ। এছাড়া জাপান ফুটবল এসোসিয়েশন, ইউনিসেফ নারী ফুটবলে পৃষ্ঠপোষকতা করছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ