• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ডিবেট ফর ডেমোক্রেসিতে চ্যাম্পিয়ন জবি ডিবেটিং সোসাইটি 

     বার্তা কক্ষ 
    23rd Jun 2023 11:14 pm  |  অনলাইন সংস্করণ

    জবি প্রতিনিধিঃ ইউসিবি পাবলিক পার্লামেন্ট ATN বাংলার বিতর্ক প্রতিযোগিতা ডিবেট ফর ডেমোক্রেসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির দল।
    শুক্রবার (২৩ জুন) রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে ২০২৩-২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে এক ছায়া সংসদ বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান।

    ফাইনালের মঞ্চে বিতর্কের বিষয় বস্তু ছিল ‘বৈশ্বিক প্রেক্ষাপটে এবারের বাজেট জনবান্ধন’। সরকারি দল হয়ে বিতর্ক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিরোধী দল হিসেবে বিতর্ক করেছে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ।সরকারি দলের তথা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বক্তারা ছিলেন: প্রধানমন্ত্রী ভূমিকায় সাইদুল ইসলাম সাঈদ, মন্ত্রী হিসেবে আসাদুজ্জামান রাজু, সংসদ সদস্যের ভূমিকায় মোর্শেদ হাসান আসিফ। সহযোগী বিতার্কিক হিসেবে ছিলেন সাজিয়া ইফফাত এবং আম্মান সিদ্দিকী।

    ফাইনালের মঞ্চে স্পিকার হিসেবে ছিলেন ডিবেট ফর ডেমোক্রেসি (ATN) এর চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরন।

    এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আজকের বিতর্কের দলনেতা তথা প্রধানমন্ত্রীর ভূমিকা পালন করা মো. সাইদুল ইসলাম সাঈদ বলেন, জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি মুক্তবুদ্ধির উন্মেষ এবং বিতর্ক চর্চায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে অগ্রপাণে।দীর্ঘবছর পরে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চ্যাম্পিয়ন ট্রফি আসলো। বিতর্ক দলের একজন হয়ে আমি অনেক আনন্দিত। আশাকরি আমাদের জয়ের ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এক অন্যান্য উচ্চতায় নিয়ে যাবে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ