• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • বাউফলে ভিন্নভাবে প্রতিষ্ঠা লাভ করলো তারুণ্যের জাগরণ 

     বার্তা কক্ষ 
    16th Jun 2023 5:25 pm  |  অনলাইন সংস্করণ

    এস.এম.সোহান, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে ‘মানব সেবায় সংকল্পবদ্ধ’ মূলমন্ত্রকে সামনে রেখে গত ১২ জুন সোমবার প্রতিষ্ঠা লাভ করে অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের জাগরণ। এর আগে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন এর সংগঠনটি উদ্বোধন করার কথা ছিল। কিন্তু ভারতে প্রশিক্ষণের সময় অকাল মৃত্যুর ফলে তা আর সম্ভব হয়নি। ফলে সোমবার বাউফল পাবলিক মাঠে ইউএনও আল আমিন এর মরদেহে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

    আজ ১৬ জুন শুক্রবার সকালে নবগঠিত সংগঠনের কমিটি ঘোষণা করা হয়। কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয় সাংবাদিক মুনতাসির তাসরিপ, সাধারণ সম্পাদক বিক্রম কর্মকার, সাংগঠনিক সম্পাদক মাহি। মোট ২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

    দেশের দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর পাশে এগিয়ে যাওয়া, অসহায় ও বৃদ্ধ নারীর পাশে দাঁড়ানো, শিশুশ্রম ও বাল্যবিয়ে বন্ধে কাজ করা, কিশোর গ্যাং কালচারকে হার মানানো, শিক্ষা ক্ষেত্রে অবদান রাখা, পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করাসহ বেশ কিছু লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে এ সংগঠনের।

    সংগঠনটির উপদেষ্টা শিক্ষক সঞ্জয় কুমার রায় বলেন, এ সংগঠনের পাশে থেকে এলাকার দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই৷ মানুষ মানুষের জন্য, আমাদের সংগঠনের মাধ্যমে অন্যরা অনুপ্রাণিত হোক এটাই প্রত্যাশা।

    সংগঠনটির সভাপতি মুনতাসির তাসরিপ জানান, এর আগে আমরা অন্য একটি সংগঠনের মাধ্যমো এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছি। এবার নিজেদের সংগঠন হয়েছে। তবে এ সংগঠন প্রতিষ্ঠায় ভিন্নধর্মী প্রক্রিয়া রয়েছে ৷ ইউএনও মহোদয় আমাদের সংগঠন এ মাসে উদ্বোধন করার কথা বলেছিলেন। কিন্তু তার মৃত্যু সেটি সম্ভব হতে দেয়নি। তাই তার প্রতি শ্রদ্ধা এবং তার স্মৃতি আমাদের মাঝে সারাজীবন ধরে রাখতে আমরা ভিন্নভাবে সংগঠন প্রতিষ্ঠা করি। আজ আমাদের কমিটি ঘোষণা হয়েছে৷ এরপর থেকে এলাকার জনকল্যাণমূলক কাজ শুরু হবে।

    বাউফল উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও বায়েজিদুর রহমান বলেন, এটা আসলেই একটি ভালো কাজ। আমি এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করি এবং সামনের দিকে আর শিক্ষার্থীরা এ সংগঠনের সাথে কাজ করুক এটাই আমার প্রত্যাশা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ