• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীতদের ৬ জন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের 

     বার্তা কক্ষ 
    02nd May 2023 3:28 pm  |  অনলাইন সংস্করণ

    জবি প্রতিনিধি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯-এর জন্য মনোনীত শিক্ষার্থীদের যে তালিকা প্রকাশ করেছে, তাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়জন আছেন। গতকাল সোমবার ইউজিসির ওয়েবসাইটে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

    গত সোমবার (১ মার্চ,২০২৩) ইউজিসির ওয়েবসাইটে মনোনীত শিক্ষার্থীদের এ তালিকা প্রকাশ করা হয়। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ থেকে ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

    প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ এর জন্য মনোনীত ৬ জন হলেন,ব্যবসায় অনুষদের মো. সাগর ইসলাম (একাউন্টিং), বিজ্ঞান অনুষদের মো. ইসমাইল হোসেন হৃদয়( পরিসংখ্যান),কলা অনুষদের সুরাইয়া বিনতে রফিক( ইসলামিক স্টাডিজ),সমাজবিজ্ঞান অনুষদের মিতু রানী রায় (অর্থনীতি),আইন অনুষদের মাহমুদা আক্তার ইভা (আইন) এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের শারমিন আক্তার (মাইক্রোবায়োলজি)।

    প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলাফলধারী শিক্ষার্থীদের দেওয়া হয়। যেসব বিশ্ববিদ্যালয়ে স্নাতক ডিগ্রি প্রদান করা হয় না, সেগুলোয় স্নাতকোত্তর ডিগ্রির ফলাফলের ভিত্তিতে দেওয়া হয়।

    যদি কারও ফলাফল সমান হয়ে যায়, তবে এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে এটি প্রদান করা হয়। দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কৃতী শিক্ষার্থীদের মেধার বিকাশ, লেখাপড়ার প্রতি উৎসাহ প্রদান এবং কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ