• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • পঞ্চগড়ে এতিমের জমি দখল: কাফনের কাপড় পরে অনশনের হুমকি 

     বার্তা কক্ষ 
    08th Apr 2023 9:44 am  |  অনলাইন সংস্করণ

    পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক বিধবা নারী ও তার দুই এতিম সন্তানের জমি দখল করে নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এন্ড  হাসপাতাল স্থাপন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

    শুক্রবার  দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন ভুক্তভোগী নারী সৈয়দা আনোয়ারা বেগম। তিনি জানান,আমি একজন এতিম ও অসহায় বিধবা নারী। আমার দুই সন্তানও এতিম। তাদের বাবার কেনা জমি ভূমিদস্যুরা অবৈধভাবে দখল করে মেডিক্যাল কলেজ স্থাপন করছে। আমরা কিছুই করতে পারছি না। একবেলা ভালোভাবে খাবার জোটাতে পারি না, টাকা দিয়ে জমি রক্ষা করবো কীভাবে? টাকা না থাকায় তারা আমাদের সমঝোতার আশ্বাস দিয়েও সমঝোতা করেনি। এক বছর ধরে জমিতে যেতে পারি না। জমিতে গেলে আমাকে ও আমার বোনকে মারধর করে। আমার জমি রক্ষায় বা সমাধানে কাফনের কাপড় পরে অনশন করবো। এতে আমার মৃত্যু হলেও আমাকে এটা করতে হবে। আমার এতিম সন্তানরা তো বলতে পারবে, জমির জন্য বাবা গেছে, মায়েরও মৃত্যু হয়েছে। শুরু করবো। জমি ফেরত না পাওয়া পর্যন্ত মরণ হলেও সেখান থেকে উঠবো না।’

    লিখিত বক্তব্যে তিনি যানান পঞ্চগড় সদর উপজেলা দারিয়াপারা এলাকায় তাঁর  স্বামীর কেনা ১ একর ২০ শতক জমি তারা ভোগ দখল করে আসছিলেন।এর মধ্যে ৫০ শতক জমি এক পুলিশ কর্মকর্তার কাছে বিক্রয় করা হয়। বাকি ৭০ শতক জমি  ওই এলাকার আলম হোসেন নামে এক চাষীকে বর্গা দেয়া হয়।২০২২ সালের  ১২ জুন জাহাঙ্গীর আলম রানা নামে এক ব্যক্তি নর্থ পয়েন্ট মেডিকেল কলেজের পরিচালক পরিচয় দিয়ে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদের জমিটি দখল করে টিনের বেড়া দিয়ে মাটি ভরাট করতে থাকে। এ সময় ওই বর্গা চাষী ও ওই বৃদ্ধা বাধা দিতে গেলে তাদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়। পরে আদালতে ওই জমিতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চাওয়া হলে আদালত নিষেধাজ্ঞা আদেশ দেয় বলেও দাবি  করেন তিনি। পরে কিছুদিন তারা চুপচাপ থাকে ।

    গত ১৭ ই ফেব্রুয়ারি আবার তারা মাটি ভরাট শুরু করে ।এ সময় বাধা দিতে গেলে ওই নারীর ছোট বোন মরিয়ম ইয়াসমিন শেলি কে মরধর করতে উদ্যত হয় তাদের লোকজন।একপর্যায়ে ৯৯৯ এ ফোন করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। পরদিন পঞ্চগড় সদর থানায় মামলা করেন তারা। স্বামীর মৃত্যুর পর সৈয়দা  আনোয়ারা বেগম যশোরে তার বাবার বাড়িতে থাকার সুযোগে নিষেধাজ্ঞা থাকার পরও তারা তাদের কার্যক্রম চালিয়ে যেতে থাকে। এমনকি ওই জমির উপরেই নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল  উদ্বোধন করা হচ্ছে শনিবার। উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী ।সংবাদ সম্মেলনে এতিমের জমি রক্ষার জন্য সকলের সহযোগিতা করেন।

    এ বিষয়ে নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক জাহাঙ্গীর আলম রানা বলেন, ‘আমাদের মেডিক্যাল কলেজটি ৩২ একর জমির মধ্যে হচ্ছে। আমরা কারও জমি দখল করিনি। আমাদের কেনা জমির মধ্যে একটি দাগে ২/১ শতক জমি কেউ দাবি করতে পারে। তারপরও তারা আদালতে মামলা করেছে। এ বিষয়ে আদালত রায় দেবেন। আর জমিতে নিষেধাজ্ঞার কোনও কাগজ আমরা পাইনি। এখানে ওই নারীর কোনও জমি নেই।’

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ