• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • পটুয়াখালীতে রমজানে “খেটে-খাওয়া রোজাদার,পথেই পাবে ইফতার” 

     বার্তা কক্ষ 
    01st Apr 2023 3:49 am  |  অনলাইন সংস্করণ

    এস.এম.সোহান, পটুয়াখালী প্রতিনিধি: পবিত্র রমজান মাস উপলক্ষ্যে অসহায় ও গরিব রোজাদারদের জন্য বিনামূল্যে ইফতারির আয়োজন করেছে YOUTH POWER, Patuakhali নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

    শহরের বিত্তবানদের সহযোগিতায় “খেটে-খাওয়া রোজাদার,পথেই পাবে ইফতার”এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার (৩১ মার্চ) পটুয়াখালী সার্কিট হাউস সংলগ্ন ঝাউবন এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা আগত রিকশা চালক ও ছিন্নমূল মানুষদের নিয়ে ইফতারির আয়োজন করেন।

    সরেজমিনে দেখা যায়, ছোলা বুট, মুড়ি, পিয়াজু, আলুর চপ, জুস, পানি, খেজুর, জিলাপি দিয়ে শতাধিক রোজাদারের জন্য ইফতারের প্যাকেট করা হয়েছে। রাস্তা দিয়ে যাওয়া অসহায় পথচারী ও রিকশাচালক, অটোরিকশাচালকরা তাদের গাড়ি থামিয়ে বিনামূল্যে এই ইফতার প্যাকেট দেয়া হচ্ছে। বিত্তবানদের সহযোগিতা পেলে এই সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানান সংগঠনের সদস্যরা।

    এক রিকশাচালক বলেন, এখান থেকে যাচ্ছিলাম হঠাৎ দেখি রাস্তার পাশে ইফতার সাজিয়ে তারা বসে আছে। আমাকে ইফতার দেয়ার জন্য ডাকছে। আমি রিকশা পাশে রেখে ইফতার নেয়ার জন্য আসলাম। খুব ভালো লেগেছে এই আয়োজন দেখে।

    সত্তার নামে এক ভ্যান চালক বলেন, হোটেল থেকে কিনে ইফতার খেতে হলে আমার কমপক্ষে ৫০ থেকে ১০০ টাকা খরচ হতো কিন্তু এখানে ইফতার পেয়ে আমার সেই টাকা খরচ হয়নি। আলহামদুলিল্লাহ যাদের সহযোগিতায় ইফতার পেয়েছি আল্লাহ তাদের দান কবুল করুক।

    তিনি আরো বলেন,পুরো রমজান মাসজুড়ে এই ইফতার কার্যক্রম চলমান থাকলে আমাদের মতো মানুষদের অনেক উপকার হবে।

    সংগঠনের সদস্য রাকিবুল ইসলাম বলেন, বিত্তবানদের সহযোগিতা নিয়ে আমরা এই রমজান মাসে ইফতার এর আয়োজন করেছি। এখানে দিনমজুর, রিকশাচালক, অটোরিকশাচালক, পথচারী ও ছিন্নমূল মানুষেরা ইফতার দিচ্ছি। তাদের ইফতার করাতে পেরে আমাদের খুব ভালো লাগছে। সবার সহযোগিতা পেলে রমজান মাসজুড়ে আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

    এ সংগঠনের সভাপতি জাহিদ হোসেন বলেন, সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্নআয়ের ও খেটে খাওয়া মানুষেরা অনেক কষ্টে দিন পার হচ্ছে। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে তাদের কথা চিন্তা করে আমরা ইফতারির আয়োজন করেছি।

    তিনি আরো বলেন, যারা গরিব, নিম্নআয়ের মানুষদের ইফতার করাতে চান তারা আমাদের এই আয়োজনে ইফতার দিয়ে সহযোগিতা করতে পারবেন।

     

    পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অনেক মানবিক কাজ করে। বিশেষ করে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে তারা যে আয়োজন করেছে সেটা খুবই প্রশংসনীয়। আমি তাদের এই ভালো কাজকে স্বাগত জানাই।

    YOUTH POWER, Patuakhali স্বেচ্ছাসেবী সংগঠন রমজানের আগে থেকেই নানা ধরনের সাহায্য-সহযোগিতা,সামাজিক কাজ কর্ম করে থাকে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ