• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • নূরে আলম সিদ্দিকী’র মৃত্যুতে জাবি উপাচার্যের শোক 

     বার্তা কক্ষ 
    31st Mar 2023 5:07 am  |  অনলাইন সংস্করণ

    জাবি সংবাদদাতা: মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক সংসদ সদস্য নূরে আলম সিদ্দিকী’র মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম গভীর শোক প্রকাশ করেছেন।

    বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে এক শোক বার্তায় উপাচার্য এ শোক প্রকাশ করেন।

    শোক বার্তায় উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম বলেন,‘মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য নূরে আলম সিদ্দিকী’র মৃত্যুতে জাতি একজন অভিজ্ঞ সংগঠক ও দেশ প্রেমিককে হারালো। এ ক্ষতি অপূরণীয়। তিনি কর্মগুণে চির স্মরণীয় হয়ে থাকবেন। উপাচার্য শোক বার্তায় প্রয়াত নূরে আলম সিদ্দিকী’র আত্মার মাগফেরাত কামনা করে তাঁর পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন।

    উল্লেখ্য, নূরে আলম সিদ্দিকী বুধবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোররাতে মারা যান নূরে আলম সিদ্দিকী। তার বয়স হয়েছিল ৮৩ বছর। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ যে চার ছাত্র নেতাকে সে সময় ‘চার খলিফা’ হিসেবে অভিহিত করা হত তাদের অন্যতম ছিলেন নূরে আলম সিদ্দিকী। স্বাধীন বাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন তিনি। নূরে আলম সিদ্দিকীর জন্ম ১৯৪০ সালের ২৬ মে ঝিনাইদহে। বাঙালির স্বাধীনতার আন্দোলন যখন চূড়ান্ত পর্বে উপস্থিত, সেই সময় ১৯৭০-১৯৭২ মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

    নূরে আলম সিদ্দিকী ছিলেন মুজিববাহিনীর অন্যতম সংগঠক। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য হয়েছিলেন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ