• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • স্কুলের টাকায় ওমরাহ করলেন ৮ কর্মী 

     ajkalerbarta 
    29th Mar 2023 1:04 pm  |  অনলাইন সংস্করণ

    পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে নেওয়া হয় বিভিন্ন উদ্যোগ। একে-অপরকে সহায়তা করতে চলে নানান চেষ্টা। এবার ভিন্ন একটি খবর সামনে এনেছে আরব আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

    এ ব্যাপারে প্রিন্সিপাল নার্গিস খামবাত্তাই বলেছেন, ‘রমজানের সময় সবাইকে একত্রিত করতে আমাদের স্কুলে বেশ কয়েকটি রীতি ও অনুষ্ঠান পালন করা হয়। একটি রীতি হলো সহকারী কর্মীদের জন্য বার্ষিক ওমরাহ প্যাকেজ, যেটি আমাদের শুভাকাঙ্খীদের কারণেই সম্ভব হয়েছে। এ বছর, এসটিএস ড্রাইভারসহ (শিক্ষার্থীদের আনা-নেওয়া করা বাসের চালক) আটজন কর্মীকে বাঁছাই করা হয়েছে এবং তাদের ওমরাহর সব খরচ পৃষ্ঠপোষকতা করা হয়েছে। একজন ড্রাইভার তার সন্তানদেরও নিয়ে গিয়েছিলেন।’

    তিনি আরও বলেছেন, ‘এটি দেখতে খুবই ভালো লাগে স্কুল কমিউনিটি এভাবে একে-অপরকে সহায়তায় এগিয়ে আসে। রমজানের সময় আরেকটি অনুষ্ঠান আমাদের একত্রিত করে, সেটি হলো— বার্ষিক ইফতার। এটি স্কুলের কর্মী, শিক্ষার্থী এবং অভিবাবকদের এক করে। এদিন সবাই একসঙ্গে ইফতার করেন।’

    সংবাদমাধ্যমটি জানিয়েছে, ড্রাইভারসহ এ বছর ৮ জন কর্মীর ওমরাহ পালনের ব্যবস্থা করেছে আরব আমিরাতের একটি স্কুল। ওই স্কুলটির নাম জেমস মর্ডান একাডেমি। প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল নার্গিস খামবাত্তাই এমন তথ্য জানিয়েছেন। কর্মীদের ওমরাহ করতে পাঠানো ছাড়াও রমজান মাস উপলক্ষ্যে আরও কার্যক্রম হাতে নেওয়া হয় বলে জানিয়েছেন তিনি।

    এদিকে আরব আমিরাতের প্রায় সব স্কুলেই রমজান উপলক্ষ্যে বিশেষ কার্যক্রম হাতে নেওয়া হয়। এই সময়টায় শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক কাজে সম্পৃক্ত করার বিষয়ে হাতে-কলমে শিক্ষা দেওয়া হয়।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ