• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সরকার মেধাবী জাতি গঠনে কাজ করছে:পানিসম্পদ প্রতিমন্ত্রী! 

     বার্তা কক্ষ 
    04th Mar 2023 11:10 am  |  অনলাইন সংস্করণ

    বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার মেধাবী জাতি গঠনে কাজ করছে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

    তিনি বলেন, একটি জাতি মেধাবী না হলে সে দেশ কোনোদিন এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনা জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্কুলের শিক্ষার্থীরা যাতে গতানুগতিক পড়াশোনার বাইরে আনন্দের মধ্যে লেখাপড়া করতে পারে, সেজন্য সরকার স্কুল দৃষ্টিনন্দন করা, খেলাধুলার ব্যবস্থা, ডিজিটাল ব্যবস্থা করাসহ নানা উদ্যোগ নিয়েছে।

    শুক্রবার (৩ মার্চ) রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বরিশাল কর্ণকাঠি জি আর হাইস্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ পরিষদের এক যুগ পূর্তি এবং শিক্ষাবৃত্তি ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সততা, নিষ্ঠা ও একাগ্রতায় বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। আজকের শিক্ষার্থীরা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম কারিগর। সুশিক্ষায় শিক্ষিত মানবিক জনগোষ্ঠী ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।

    তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। স্মার্ট বাংলাদেশ গড়তে, সমাজের মঙ্গলে শিক্ষকদের ভূমিকা অপরিসীম।

    জাহিদ ফারুক আরও বলেন, দেশের শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। শিক্ষার্থীদের মানবিক গুণাবলির শিক্ষা দিতে হলে তাদের ভেতর দেশপ্রেম জাগ্রত করতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে সঠিক আচরণ ও পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের পাশাপাশি উন্নত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা হবে। স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের জ্ঞান, সক্ষমতা ও প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুস সাত্তার। বিশেষ অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. আলাউদ্দিন ফকির, রাজনীতিবিদ মোহাম্মদ মশিউর রহমান খান ও লুৎফুন নাহার লুনা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ