• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • মানুষের ভূলে গ্রিসে ট্রেন দুর্ঘটনা! 

     বার্তা কক্ষ 
    02nd Mar 2023 12:50 pm  |  অনলাইন সংস্করণ

    ইউরোপের দেশ গ্রিসে মঙ্গলবার দুই ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৪৩ জন মানুষ নিহত হয়েছেন। গত কয়েক যুগের মধ্যে দেশটির ইতিহাসে এটি সবচেয়ে বড় দুর্ঘটনা।

    ভয়াবহ এ দুর্ঘটনার উদ্ধারকাজ সম্পর্কে খোঁজ-খবর নিতে বুধবার (১ ফেব্রুয়ারি) ঘটনাস্থল পরিদর্শনে যান গ্রিক প্রধানমন্ত্রী কায়রাকোস মিতসোতাকিস। সেখানে তিনি বলেছেন, ‘মানুষের ভুলের’ কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

    ট্রেন দুর্ঘটনার পর স্থানীয় স্টেশন মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া পদত্যাগ করেছেন গ্রিসের পরিবহনমন্ত্রী। এখনো ট্রেনের ধ্বংসস্তূপের নিচে আহত ও নিহতদের খোঁজ করা হচ্ছে।

    মঙ্গলবার গ্রিসের লারিসার মধ্যবর্তীস্থানে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। ওই সময় ট্রেনটিতে ৩৫০ জনের মতো যাত্রী ছিলেন। দুর্ঘটনাস্থল থেকে প্রকাশিত ছবিতে দেখা যায়, একটি টানেলের ঠিক সামনেই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

    প্রধানমন্ত্রী ভয়াবহ এ সংঘর্ষের জন্য মানুষের ভুলকে দায়ী করলেও, এখন পর্যন্ত জানা যায়নি কিভাবে দু’টি দ্রুতগামী ট্রেন একই লাইনে চলে আসল।

    সিগন্যালের দায়িত্বে থাকা ওই এলাকার স্টেশন মাস্টার দাবি করেছেন, তিনি কোনো ধরনের ভুল করেননি। তিনি উল্টো বলেছেন, কারিগরি অথবা প্রযুক্তিগত ত্রুটির কারণে এমনটি হয়ে থাকতে পারে।

    তবে প্রধানমন্ত্রী কায়রাকোস মিতসোতাকিস বলেছেন, ‘সবকিছু ইঙ্গিত দিচ্ছে এটি হয়েছে মানুষের ভুলের কারণে। বিচার তার কাজ করবে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, রাষ্ট্র ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে।’

    গ্রিসের ট্রেড ইউনিয়ন জানিয়েছে, নানান কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ রেলের চরম অবস্থা তুলে ধরেছে। যার মধ্যে রয়েছে অপর্যাপ্ত কর্মী, ভাঙা সিগন্যাল এবং সেকেলে ব্যবস্থা।

    সূত্র: বিবিসি

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ