• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • আওয়ামী লীগের আমলেই সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতিত হয়েছে 

     ajkalerbarta 
    02nd Jan 2023 8:47 pm  |  অনলাইন সংস্করণ

    বর্তমান সরকার পর পর তিন বার ক্ষমতায় আসার পরে সংখ্যালঘুদের উপর অত্যাচার নির্যাতন বেড়ে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে বলে মন্তব্য করেন বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট সুমন কুমার রায়।

    গতকাল বিকেলে (১জানুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ফকিরাপুলে এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

    এসময় তিনি আরও বলেন আমরা দেখেছি বিএনপির আমলে ২০০১সালে বাংলাদেশে কিভাবে সংখ্যালঘুদের ওপর অত্যাচার নির্যাতন করা হয়েছিলো।

    তারপর জাতীয় পার্টির কথা যদি বলি তারাও রাষ্ট্রধর্ম ইসলামের কথা বলে সংখ্যালঘুদের রাষ্ট্রের দ্বিতীয় শ্রেণীর নাগরিক হিসেবে পরিনত করেছে। যে কারণে অধিকাংশ সনাতনধর্মে মানুষ জাতীয় পার্টিকে পছন্দ করেনা।

    আওয়ামিলীগকে আমরা পছন্দ করি, আওয়ামিলীগকে আমরা ভোট দেই কিন্তু দেখা যায় সেই আওয়ামিলীগও আমাদের প্রকৃত অভিভাবক না। আপনারা দেখেছেন কিভাবে দুর্গাপূজার সময় সাতদিন ব্যাপি সংখ্যালঘুদের ওপর অত্যাচার নির্যাতন করা হয়েছে।

    তিনি আরও জানান যে এক জরিপে দেখা গেছে বাংলাদেশের সংখ্যালঘুদের যে সম্পত্তি তার ৭০ শতাংশ দখল করেছে আওয়ামিলীগের লোকজন। এবং বিভিন্ন সময় অত্যাচার নির্যাতন করা হয়েছে। যা হচ্ছে সেটা আওয়ামিলীগের দ্বারাই সংঘটিত হচ্ছে। এজন্য আমরা মনে করি সনাতন ধর্মাবলম্বীদের কোন রাজনৈতিক অভিভাবক নাই।

    এবং আমরা বিভিন্ন সময় যে দাবী গুলো করেছি যেমন ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সংখ্যালঘুদের নামে মামলা অত্যাচার নির্যাতন ও বাড়িঘরে ভাংচুর করা হয়। সেগুলো থেকে মুক্তি পেতে আমাদের দীর্ঘদিনের দাবী সংখ্যালঘু সুরক্ষা আইন ও একটি কমিশন গঠন করা। যাকিনা আওয়ামিলীগের ইশতেহারে ছিলো সেটা কিন্তু আওয়ামিলীগ কার্যকর করেনি। এজন্য আমরা মনে করি বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের একটা রাজনৈতিক অভিভাবক দরকার এবং সংখ্যালঘুরা যদি ক্ষমতায়ন হয় তাহলে ভালো থাকবে এবং অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবে। নইলে এই সংখ্যালঘু সম্প্রদায়কে রাজনৈতিক দল ফুটবলের মতো ব্যবহার করবে। বর্তমানে বাংলাদেশের নাগরিক ও হিন্দু সম্প্রদায় সচেতন তারা এখন আর অন্য রাজনৈতিক দলের পাঠার বলি হতে চায়না। তারা আগামীতে নিজেদের আদায় করে নিবে সেজন্যই বাংলাদেশ সনাতন পার্টির আবির্ভাব ঘটেছে।

    অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শ্রী সুশান্ত চন্দ্র বর্মন (শান্ত) বলেন বর্তমানে দেশে গণতন্ত্র নাই। আমরা মনে করি গণতন্ত্রকে হরন করেছে সরকার। গণতন্ত্রের যে টানাপোড়েন তা থেকে আমরা জনগণকে উদ্ধার করতে চাই। মানুষের যে হক সেই হক ফিরিয়ে দিতে চাই। আমরা আগামী দিনে সুন্দর একটা রাজনৈতিক ভবিষ্যত তৈরি করে দিতে চাই। নিপিড়ীত নির্যাতিত মানুষদের সাথে নিয়ে রাষ্ট্রেকে ভালো একটা অবস্থানে নিতে চাই। যেনো আমরা মানুষের পাশে থেকে সেবা করতে পারি এটাই আমাদের লক্ষ।
    আগামী নির্বাচনে আমরা যদি অংশগ্রহণ করতে পারি তাহলে একক ভাবে হয়তো সম্ভব না হলেও জোটগত ভাবে বা আমাদের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাংলাদেশের প্রতিটি যায়গায় নির্বাচন করবে।

    এছাড়াও তিনি জানান সনাতন পার্টি শুধু মাত্র কোন নির্দিষ্ট ধর্মের মানুষের জন্য সীমাবদ্ধ নয়। এখানে সকল ধর্মের মানুষ হোক সে হিন্দু, মুসলিম, বৌদ্ধ বা খ্রিস্টান যে যেই ধর্মই করুক না কেনো যদি গঠন্তন্ত্রের মূলনীতি মেনে আমাদের সাথে অংশগ্রহণ করতে চায় তাহলে আমাদের কোন অসুবিধা নেই। আমরা সকল মত ও প্রতি সম্মান জানাই। সনাতন পার্টি কোন সাম্প্রদায়িক দল না। এটি এদেশের সকল নাগরিকের দল।

    অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত থেকে সভাপতি শ্রী সুশান্ত চন্দ্র বর্মনের জন্মদিন উপলক্ষে কেক কেটে তাকে অভিনন্দন জানান।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    January 2023
    M T W T F S S
     1
    2345678
    9101112131415
    16171819202122
    23242526272829
    3031