• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • কৃষি উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে সরকার: ডেপুটি স্পীকার! 

     বার্তা কক্ষ 
    17th Nov 2022 10:27 pm  |  অনলাইন সংস্করণ
    • জেলা প্রতিনিধি, পাবনা/

    কৃষকদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, কীটনাশক ও বীজসহ নানা উপকরণ বিতরণ করছে। দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ও সহজ শর্তে ঋণ দেয়া হচ্ছে। শেখ হাসিনার সরকার কৃষকদের সহায়তায় বদ্ধপরিকর। সরকার বিশ্বাস করে “কৃষক বাঁচলে দেশ বাঁচবে”।

    আজ (বৃহস্পতিবার ) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু পাবনার বেড়া উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ২০২২-২৩ অর্থ বছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার  বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

    ডেপুটি স্পীকার বলেন, ১৯৯৪-৯৫ সালে সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়। আর বর্তমান সরকার কৃষকদের ডেকে এনে সার, বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। আধুনিক কৃষি যন্ত্রপাতি, উন্নত জাতের বীজ ও কৃষি উপকরণ পেয়ে কৃষকদের ফলন বৃদ্ধি পেয়েছে। কৃষকের অক্লান্ত পরিশ্রম ও সরকারের সহযোগিতায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

    মোঃ শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী দেশের প্রতিটি ইঞ্চি জমি আবাদ করতে হবে।   আমাদের উৎপাদন পর্যাপ্ত থাকলে এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ দীর্ঘস্থায়ী হলেও আমাদের খাদ্য ঘাটতি হবে না। উপরন্তু আমরা উদ্বৃত্ত খাদ্য রপ্তানি করে বৈশ্বিক সংকট মোকাবেলায় অবদান রাখতে পারবো।

    তিনি আরও বলেন, মানুষের পুষ্টি চাহিদা পূরণে কৃষক কাজ করে। কৃষকদের নিজের স্বাস্থ্য সুরক্ষায় ধুমপান ত্যাগ করতে হবে, এতে দেশের স্বাস্থ্য বিভাগের উপর চাপ ও সরকারের ব্যয় কমবে। এসময় তিনি আইন শৃংখলা বাহিনীকে মাদকের বিষয়ে সর্বোচ্চ কঠোর হওয়ার নির্দেশনা প্রদান করেন।

    অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

    বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ সবুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মেসবাহ উল হক, উপজেলা কৃষি কর্মকর্তা, নুর-ই-আলমসহ বেড়ার স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

    আ.বা- কামরুল ইসলাম / এফ.জে ওমর

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    November 2022
    M T W T F S S
     123456
    78910111213
    14151617181920
    21222324252627
    282930