• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • খুবিকে গ্রিন ক্যাম্পাসে পরিণত করতে নানা প্রজাতির বৃক্ষরোপণ 

     বার্তা কক্ষ 
    29th May 2023 6:27 pm  |  অনলাইন সংস্করণ

    মোঃজেহান উদ্দিন মৃধা, খুবি প্রতিনিধি:- আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে খুলনা বিশ্ববিদ্যালয়কে পরিবেশবান্ধব গ্রিন ক্যাম্পাসে পরিণত করতে এবং সৌন্দর্য্যবর্ধনের অংশ হিসেবে নানা প্রজাতির ফুল জাতীয় বৃক্ষ রোপণ করা হয়েছে। চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ২৯ মে (সোমবার) সকাল ১০টায় বৃক্ষরোপণ করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

     

    এসময় তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিবেশ সুরক্ষাকে প্রাধান্য দেওয়ার পাশাপাশি সারাবছরই সৌন্দর্যবর্ধনের নানা কাজ চলমান থাকে। এতে পরিবেশ যেমন সুরক্ষিত থাকে, তেমনি বিশ্ববিদ্যালয় পরিবার এবং এখানে আগত অতিথিরা এই সৌন্দর্য্য দেখে মুগ্ধ হন।

    তিনি আরও বলেন, প্রাকৃতিক সৌন্দর্র্য্য ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। মূলত ক্যাম্পাসকে গ্রিন ক্যাম্পাসে পরিণত করতে এবং সৌন্দর্য্য বৃদ্ধিতে এসব ফুল জাতীয় বৃক্ষরোপণ করা হচ্ছে। এই বৃক্ষগুলো রক্ষণাবেক্ষণে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

    উপাচার্যের সাথে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) এস এম মনিরুজ্জামান, এস্টেট শাখার উপ-রেজিস্ট্রার মোহাম্মদ আলী, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    এ কর্মসূচির আওতায় ক্যাম্পাসের খানজাহান আলী হলের দক্ষিণ ও উত্তর পাশের রাস্তা, নির্মাণাধীন ফুডকোর্টের পাশে, নির্মাণাধীন জয়বাংলা ভবন থেকে ৩নং একাডেমিক ভবন পর্যন্ত রাস্তা, অদম্য বাংলার পিছনের রাস্তা, কেন্দ্রীয় মসজিদ ও খান বাহাদুর আহছানউল্লাহ হলের মাঝামাঝি নিচু স্থানে ইতোমধ্যে তিন শতাধিক বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হয়েছে। যার মধ্যে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, পলাশ, সোনালু, জারুল, হিজল ও বরুণ উল্লেখযোগ্য।

    এই বৃক্ষ ক্যাম্পাসকে পরিবেশবান্ধব হিসেবে গড়ে তোলার পাশাপাশি এর ফুল ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ