• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করেছেন ভারতীয় হাই কমিশনার 

     বার্তা কক্ষ 
    17th Apr 2023 10:19 pm  |  অনলাইন সংস্করণ

    মোঃ শাহাদাত হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে: ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার বার্মা বলেছেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশিও উন্নিত হতে যাচ্ছে এবং এটি আমাদের একটি করে বড় মুহূর্ত। এছাড়াও ঘনিষ্ঠ অংশিদার হিসেবে এটি একটি স্বীকৃতির জন্য আমরা সত্যিই খুবই গর্ভবত করি।

    আমরা আমাদের অর্থনৈতিক উন্নয়নের একটি নতুন উপায়ে নতুন পরিস্থিতিতে কাজ করতে চাই। উদাহরণস্বরূপ আমরা অর্থনৈতিক অংশীদারি হিসেবে আলোচনার জন্য কাজ করছি। যা আমাদের ব্যবসা-বাণিজ্য প্রচারের জন্য নতুন কাঠামো প্রদান করবে। তিনি বলেন বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক অনেক মজবুত।

    সোমবার বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পানামা পোর্ট সোনামসজিদ লিমিটেডের হলরুমে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, বিনিয়োগ এবং এই নতুন প্রেক্ষাপটে আমাদের অর্থনৈতিক সম্পৃক্ততার সমস্ত দিক যেখানে বাংলাদেশ এবং ভারত তাদের উন্নত বর্ধিত সক্ষমতার দিক গুলোকে কাজে লাগাবে তা নিশ্চিত করতে কাজ করব।
    ভিসার ইস্যুতে তিনি বলেন, আমাদের প্রচেষ্টায় সর্বদা আরো ভালো এবং আরো সুবিধা তৈরি করা হয়েছে।এমনকি আমাদের যে উন্নয়ন প্রকল্প গুলো আমরা বাংলাদেশ করছি সেগুলো নেতিবাচক দিকগুলোকে উল্লেখযোগ্য গুরুত্ব দেওয়া হচ্ছে এবং উভয় পক্ষের প্রকৃত চাহিদা মেটানো। সম্প্রতি আমাদের দুই প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন উদ্বোধন করছেন। যা উচ্চগতি মানুষের উল্লেখযোগ্য অবদান রাখবেন।

    এতে আরো বক্তব্য রাখেন, সংসদ সদস্য ড. শামীম উদ্দিন আহমেদ শিমুল,ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি আব্দুল ওয়াহেদ ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত সহ অন্যান্যরা।

    এতে আরো উপস্থিত ছিলেন, সোনামসজিদ কাস্টমস ডেপুটি কমিশনার প্রভাত কুমার সিং,সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক সভাপতি মামুনুর রশিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: শিউলি বেগম, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরি জুবায়ের আহমেদ, ও পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ কমার্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সিনিয়র সহ-সভাপতি মশিউর রহমান বাবু, সহ-সভাপতি আক্তারুল ইসলাম ইমন, পরিচালক মোঃ খাইরুল ইসলাম, আব্দুল আওয়াল, মফিজউদ্দিন, আব্দুল বারিক, সাবেক পরিচালক বাহারাম আলী, এম কুরাইশি মিলু, শহিদুল ইসলাম শহিদসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ। সোনামসজিদ স্থল বন্দর পরিদর্শন ও মতবিনিময় সভা শেষ করে বাড়িতে হাইকমিশনার প্রণয় কুমার বার্মা সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেসন দিয়ে ভারতে প্রবেশ করেন এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীদের সাথে মতবিনিময় শেষ করে আবার ফিরে আসেন। এর আগে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার বার্মা ও তার সদস্যদের নিয়ে রাজশাহীতে গিয়ে জাতীয় নেতা এ এইচ কামরুজ্জামান এর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ