• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সিলেট আতিয়া মহলে জঙ্গি হামলা 

     ajkalerbarta 
    05th Apr 2023 3:33 pm  |  অনলাইন সংস্করণ

    সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আলোচিত আতিয়া মহলে জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

    খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার বাইশারীর জহুরুল হক ওরফে জসিম (২৯), মো. হাসান (২৮) ও জহরুল হক ওরফে জসিমের স্ত্রী আর্জিনা ওরফে রাজিয়া সুলতানা (২১)। তিনজনই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। বর্তমানে তারা কারাগারেই রয়েছেন।

    বুধবার (৫ এপ্রিল) দুপুরে সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এই রায় ঘোষণা দেন।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী মুমিনুর রহমান জানান, ২০১৭ সালের ২৪ মার্চ ভোরে আতিয়া মহলে জঙ্গি আস্তানায় অভিযানের সময় এই আসামিরা অন্য একটি মামলায় চট্রগ্রামে কারাগারে ছিলেন। এছাড়া এ ঘটনার ‍সঙ্গে জড়িত সব জঙ্গিরা ঘটনাস্থলেই মারা যাওয়ায় সাক্ষ্য প্রমাণ পর্যালোচনার ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামিদের খালাস দেন বিচারক।

    প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ মার্চ দিবাগত রাত থেকে আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। অভিযানে র‍্যাব, পুলিশ, পুলিশের বিশেষ ক্রাইম রেসপন্স টিম (সিআরটি), সেনাবাহিনীর কমান্ডো দল অংশ নিয়েছিল। সেনাবাহিনীর পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ শেষে ভবনের ভেতর থেকে এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

    অপারেশন শেষ হওয়ার আগে আতিয়া মহল থেকে কিছু দূরে বোমা বিস্ফোরণের ঘটনায় র‍্যাবের গোয়েন্দা বিভাগের তৎকালীন প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ, দুই পুলিশ সদস্যসহ সাতজন নিহত হন।

    আতিয়া মহলে জঙ্গি বিরোধী অভিযান শেষে তিনটি মামলা হয়ছিল। মামলার প্রথম দিকে পুলিশ তদন্ত করলেও পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্তভার নেয়। ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলার অভিযোগপত্রে তিনজনকে অভিযুক্ত করে পিবিআই।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ