• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • নানা আয়োজনে নোবিপ্রবিতে বিএনসিসি দিবস উদযাপন 

     বার্তা কক্ষ 
    30th Mar 2023 6:00 pm  |  অনলাইন সংস্করণ

    নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) বিএনসিসি প্লাটুনের আয়োজনে বিএনসিসি দিবস উদযাপন, পদোন্নতি, পুরস্কার বিতরণ এবং বার্ষিক ইফতার আয়োজন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার (২৮ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমী ভবনে এই দিবসের কার্যক্রম শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

    এর আগে, নোবিপ্রবি উপাচার্যের নেতৃত্বে জঙ্গি, মাদক, দুর্নীতি, বাল্যবিবাহ ও যৌতুকবিরোধী এক র‍্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমী ভবনের সামনে এসে শেষ হয়। এসময় নোবিপ্রবি বিএনসিসি প্লাটুনের পক্ষ থেকে নোবিপ্রবি উপাচার্যকে সশস্ত্র সালাম প্রদান করা হয়।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং নোবিপ্রবি প্রক্টর সহকারী অধ্যাপক মোহাম্মদ ইকবাল হোসাইন সুমন।

    এছাড়াও নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক বিপ্লব মল্লিক, আইকিউএসির অতিরিক্ত পরিচালক সহকারী অধ্যাপক মো. মোহাইমিনুল ইসলাম সেলিম, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন, বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. রফিক ইসলামসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী এবং বিএনসিসির সাবেক ও বর্তমান ক্যাডেটরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    বিএনসিসির পিইউও মাহবুবুল আলম নাঈমের দিকনির্দেশনা, সিইউও নজরুল ইসলামের পরিচালনা ও প্রাক্তন সিইউও আব্দুল্লাহ আল মামুন সাব্বিরের সহযোগিতায় অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়৷

    উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হলো- একটি আধাসামরিক বাহিনী যা শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে গঠিত। বাংলাদেশ ডিফেন্স ফোর্সেস (সেনা, নৌ ও বিমানবাহিনী) নিয়ন্ত্রিত এই সংগঠন বিভিন্ন সামরিক ও অসামরিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে দেশের শান্তি ও ক্রান্তিকালীন দেশের মাটি ও মানুষের জন্য কাজ করে।

    এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সমাজের যেকোনো দুর্যোগ ও স্বেচ্ছাসেবামূলক কাজে বিএনসিসি ক্যাডেটরা অংশগ্রহণ করে থাকেন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ