• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • শিলিগুড়িতে ৫ দিন পানীয় জল পানে পৌরসভার নিষেধাজ্ঞা 

     বার্তা কক্ষ 
    30th May 2024 8:45 am  |  অনলাইন সংস্করণ

    তৃষ্ণা মেটানোর উপযোগী নয়। দূষিত হয়েছে পানীয় জল। আর তাই ২৯ মে থেকে আগামী ২ জুন বিকেল পর্যন্ত টানা পাঁচদিন পৌরসভার সরবরাহ করা পানীয় জল পান করায় নিষেধাজ্ঞা জারি করেছে পৌরসভা। এ ঘোষণা দিয়েছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব।

    তিনি জানান, বায়োকেমিক্যাল অক্সিজেন ডিমান্ডের (BOD) তারতম্যের কারণে পানীয় জল দূষিত হয়েছে। তা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক, বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পৌরসভার বাসিন্দারা যাতে তা পান না করেন, সেজন্যে মাইকিং করা হবে। বিজ্ঞাপনও দেওয়া হবে। এজন্য শহরবাসীর কাছে ক্ষমাও চেয়েছেন মেয়র। তবে সরবরাহ করা জল পান করা ছাড়া অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

    বুধবার শিলিগুড়ি পৌরসভায় জরুরি বৈঠকের পরই মেয়র বলেন, পানীয় জল কিছুটা দূষিত হয়েছে। জলের নমুনা পরীক্ষার জন্য কলকাতার ল্যাবে পাঠানো হয়েছিল, রিপোর্ট হাতে আসার পরই এই সিদ্ধান্ত। আবারও জলের নমুনা আজ পাঠানো হয়েছে ল্যাবে। যার রিপোর্ট আসতে পাঁচদিন সময় লাগবে। তারপরই পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

    প্রসঙ্গত, শিলিগুড়ি পৌর এলাকায় সরবরাহ করা জল আসতো গজলডোবার তিস্তা ক্যানাল থেকে। কিন্তু গত অক্টোবরের বন্যায় তিস্তার বাঁধ ভেঙে যায়। তা সংস্কারের কাজ শুরু হয়েছে। বিকল্প হিসেবে গত ১৮-১৯ দিন মহানন্দা নদীর জল পরিশোধিত করে সরবরাহ করছিল পেরসভা। সেই জলেই বিপত্তি!

    বিকল্প ব্যবস্থা করেছে পৌরসভা। এক লাখ পানীয় জলের পাউচ সরবরাহ করবে। পাঁচটি বরোতে ১৫ থেকে ২০ হাজার করে জলের পাউচ দেওয়া হবে। সেইসঙ্গে প্রতি ওয়ার্ডে পানীয় জলের ট্যাঙ্কার পাঠানো হবে বলেও জানান মেয়র।

    সূত্র: নিউজ১৮ বাংলা

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ