• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো 

     বার্তা কক্ষ 
    08th May 2024 2:24 pm  |  অনলাইন সংস্করণ

    তথ্য অধিকার আইনের আওতায় পড়ে এমন তথ্য যেকোনো সরকারি প্রতিষ্ঠানকে দিতে হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। তিনি বলেছেন, তথ্যের মধ্যে প্রবেশাধিকার থাকতে হবে। তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো।

    বুধবার (৮ মে) সকালে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সভাকক্ষে আয়োজিত তথ্য অধিকার আইন ও গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    মোহাম্মদ এ আরাফাত বলেন, তথ্য দেওয়ার বিষয়ে তারা কিন্তু কেউ অস্বীকৃতি জানান নাই। তারা আমাকে নিশ্চিত করেছেন, ডেপুটি গভর্নর এখানে আছেন; সকল ধরনের তথ্যকে অবারিত করা হবে। একটা সিস্টেমেটিক প্রক্রিয়ার মধ্যে তথ্যকে অ্যাভেইলেবল করা হবে। এটার জন্য আমি নেগোশিয়েট করবো গণমাধ্যমের পক্ষ থেকে সকল প্রতিষ্ঠানের স্বার্থে। তথ্য যদি কেউ না পায়, সে বিষয়টা আমি তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো। এটা আমার দায়িত্ব।

    তিনি বলেন, মাথায় রাখতে হবে, পৃথিবীর অন্যান্য দেশে যেগুলো প্রতিষ্ঠান রেগুলেটরের সঙ্গে সম্পৃক্ত তাদের প্র্যাকটিসগুলো কি আছে সেগুলো আমরা দেখে নিতে চাই। তার ভিত্তিতে আমরা একটা সমাধানে আসতে চাই। কিন্তু তথ্যের ব্যাপারে আমরা আপসহীন থাকবো। তথ্য দিতে হবে। যে তথ্য তথ্য অধিকার আইন নিশ্চিত করছে, সেই তথ্য গণমাধ্যমকে দিতে হবে।

    তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, আমি বাংলাদেশ ব্যাংকে অনুরোধ করেছি। এই তথ্যগুলো যত দ্রুততার সঙ্গে অ্যাভেইলেবল করা যায়, ততো বাংলাদেশ ব্যাংকসহ এ ধরনের সকল প্রতিষ্ঠানের জন্য ভালো। আপনি যদি অথেন্টিক সোর্স থেকে তথ্যটাকে অ্যাভেইলেবল করেন তাহলে এই তথ্য নিয়ে ম্যানুপুলেশনের কোনও সুযোগ থাকবে না। কাজেই আমাদের আগে মাইন্ড সেট তৈরি করা দরকার সবার, সঠিক তথ্য যত দ্রুততম সময়ে পাবলিক ডোমেইনে চলে আসবে, সেটা আমার জন্য মঙ্গল।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ