• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ভর্তি পরীক্ষার্থীদের জন্য রাবি ছাত্রলীগের ‘জয়বাংলা বাইক’ সার্ভিস 

     বার্তা কক্ষ 
    05th Mar 2024 7:04 am  |  অনলাইন সংস্করণ

    ক্যাম্পাস প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথমবর্ষ ২০২৩-২৪ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিতে ‘জয়বাংলা বাইক’ সার্ভিস চালু করেছে রাবি শাখা ছাত্রলীগ। আগামী ৫, ৬ ও ৭ মার্চ দিনব্যাপী তারা এ সার্ভিস দেবেন।

    সোমবার (৪ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু।

    তিনি বলেন, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য যেসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে, তার মধ্যে অন্যতম উদ্যোগ হচ্ছে জয় বাংলা বাইক সার্ভিস। এ উদ্যোগের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে আমাদের ছাত্রলীগের ভাইয়েরা বাইকসহ শিক্ষার্থীদের জন্য অপেক্ষায় থাকবেন, কোনো শিক্ষার্থী যদি কোনো কারণে পরীক্ষার হলে পৌঁছাতে বিলম্ব করেন  কিংবা তারা যদি ভুলক্রমে অন্য কোনো একাডেমিক বিল্ডিংয়ে চলে যান, তাদের দ্রুত গন্তব্যে পৌঁছে দিতে আমাদের ছাত্রলীগের ভাইয়েরা সর্বদা প্রস্তুত থাকবে।

    মোস্তাফিজুর রহমান বাবু বলেন, কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তাদের দ্রুত পরিবহনের স্বার্থে আমরা সবসময় প্রস্তুত থাকব। আপনারা সাধারণ শিক্ষার্থীরা আপনাদের প্রয়োজন অনুসারে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা অবশ্যই সর্বোচ্চ চেষ্টা করব। আমার প্রত্যাশা থাকবে যোগ্য ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা নিজ যোগ্যতায় মতিহারে সবুজ চত্বরের একজন গর্বিত শিক্ষার্থী হিসেবে জায়গা করে নেবেন। আমাদের এই বাইক সার্ভিস যদি একজন শিক্ষার্থীরো ন্যূনতম উপকারে আসে, তবেই আমাদের এ প্রচেষ্টা সফল বলে আমরা মনে করি।

    এ বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিব বলেন, আমরা প্রশাসনের সঙ্গে কথা বলে ১০টি বাইক চালানোর অনুমতি পেয়েছি। তিনটি গেটে আমাদের বাইক থাকবে। কাজলা গেট, মেইন গেট ও বিনোদপুর গেটে। আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে বাইক সার্ভিস চালু করেছি। অনেক সময় দেখা যায় জ্যামের কারণে সঠিক সময়ে শিক্ষার্থীরা কেন্দ্রে পৌঁছাতে পারে না। আমরা তাদের কথা চিন্তা করেই তাদের সহযোগিতায় কাজ করব।

    প্রসঙ্গত, মঙ্গলবার (৫ মার্চ) ‘সি’ ইউনিট, ৬ মার্চ ‘এ’ ইউনিট ও ৭ মার্চ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের মতো এ বছরও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। এবারের ভর্তি পরীক্ষায় গত বছরের মতো ৮০টি বহুনির্বাচনি প্রশ্নের মান হবে ১০০ নম্বর। এক ঘণ্টার পরীক্ষায় প্রতিটি বহুনির্বাচনি প্রশ্নের মান হবে ১.২৫।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ