• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • বালাগঞ্জে বিদ্যুৎ সংযোগে অর্থ আদায় : ইউপি সদস্য কারাগারে 

     বার্তা কক্ষ 
    05th Oct 2023 9:33 am  |  অনলাইন সংস্করণ

    ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের বালাগঞ্জে বিদ্যুৎ সংযোগ প্রদানে অর্থ হাতিয়ে নেয়ার দায়ে সাবেক ইউপি সদস্য রনজিৎ বৈদ্যকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের ইউপি সদস্য থাকাকালে ইউনিয়নের গালিমপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানে শতাধিক গ্রামবাসীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার দায়ে মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে ইউপি সদস্য রনজিৎ বৈদ্যকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত ।

    জানা গেছে, পল্লী বিদ্যুতের লাইন সংযোগের নামে রনজিৎ বৈদ্য গালিমপুর গ্রামের শতাধিক গ্রাহকের কাছ থেকে ৪ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেন। অর্থ আত্মসাথের অভিযোগ এনে ২০১৬ সালের ৭ জুন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি -১এ একটি লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের অশোক দাশ।

    অভিযোকটি তদন্তের জন্য খাশিকাপন পল্লী বিদ্যুতের তৎকালীন ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) কাছে আসলে তিনি অভিযোগের সত্যতা পেয়ে বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণ করে পুলিশ। পরে রনজিৎ বৈদ্যকে অভিযুক্ত করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বালাগঞ্জ আদালতে মামলা দায়ের করেন অশোক দাস। মামলা নং ৬৬/২০১৬।

    এর আগে রনজিৎ বৈদ্য কর্তিক বিদ্যুৎ সংযোগের নামে জনপ্রতি ৪২শ ও মিটিার সংযোগের নামে আরো ১৮শ টাকা অর্থ আত্মসাথের ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড পি ডাব্লিউ-৬ থেকে তদন্তের নির্দেশ দিলে তদন্তকারী কর্মকর্তা জহিরুল ইসলাম অভিযোগের সত্যতা পান। তিনিও বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করেন। ২০২১ সালের ডিসেম্বরে বিভিন্ন বিষয় বিশ্লেষন করে আদালত রঞ্জু দেবকে ওই মামলা থেকে অব্যাহতি দিলে আইনজীবীর মাধ্যমে আপিল করেন অভিযোগকারী অশোক দাশ।

    পরবর্তীতে সার্বিক বিষয় আদালতের নজরে আনলে সিলেট অতিরিক্ত দায়রা ১ম আদালত অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে ৫ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা আদায় ও আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এছাড়া আরো ১ বছরের সশ্রম করাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা আদায়ে ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে ১ মাসের মধ্যে আদালতে আত্মসর্পনের নির্দেশ দেন। গতকাল মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত রনজিৎ বৈদ্যকে কারাগারে পাঠানোর দির্দেশ দিয়েছেন।

    বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সমিরণ চন্দ্র দেব বলেন, চিপ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত রনজিৎ বৈদ্যকে খালাস দিলে সেই রায়ের উপর আপিল করা হয়। আদালত বিচার বিশ্লষন করে অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে সাজা দিয়ে ১ মাসের মধ্যে আত্মসমর্পন করার নির্দেশ দেন। গতকাল রঞ্জু দেবনাথ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠান।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    October 2023
    M T W T F S S
     1
    2345678
    9101112131415
    16171819202122
    23242526272829
    3031