• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • যশোরের প্রান্তিক জনপদ ও গণমানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যেতে চান-বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী 

     ajkalerbarta 
    27th Sep 2023 2:03 pm  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:

    বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা ও বসুন্দিয়া ইউনিয়নের (যশোর -৪ আসন) গণমানুষের সেবা করে তাদের আর্থ-সামাজিক উন্নয়ন করে ঘুষ দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত সমাজ এবং নিয়োগ বাণিজ্য মুক্ত শিক্ষালয়ে গুণগত মানের শিক্ষা, প্রজ্ঞা, ন্যায় ও জ্ঞান ভিত্তিক সমাজ গঠন করার লক্ষ্যে কাজ করে যেতে চান বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী ।

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোর -৪ আসন ( বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা ও বসুন্দিয়া ইউনিয়ন) এ বেশ সরগরম করে তুলেছেন বেশ কয়েকজন আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। তাদের মধ্যে অন্যতম সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী।

    বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাঘারপাড়া উপজেলা শাখার সাবেক সভাপতি।

    বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী জানান, বঙ্গবন্ধু কন্যা অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রগতির মহানায়ক ও সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার এ উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই সংসদ নির্বাচনে আবার নৌকা মার্কায় ভোট দিয়ে আবার মুক্তিযুদ্ধের চেতনার সরকার তথা জননেত্রী শেখ হাসিনার সরকার গঠন করতে হবে।

    বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী আরও বলেন, এলাকার জনগণ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি চায় তাহলে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে মনোনয়ন চাইবেন। জীবনের এই পড়ন্ত বেলায় তিনি এলাকার এবং এলাকার গণমানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যেতে চান।

    ১৯৭১ সনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছেন। এখন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে এলাকার উন্নয়নে এলাকার গণমানুষের আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যেতে চান। তবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করে মনোনয়ন দিবেন তাকে নৌকা মার্কায় ভোট ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হবেন এ বীর মুক্তিযোদ্ধা।

    তিনি আরও জানান ১৯৬৯ সনে যখন তিনি ৯ম শ্রেণীতে পড়েন তখন তিনি বঙ্গবন্ধুর আদর্শের গড়া ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ শুরু করেন। ১৯৭১ সনে বঙ্গবন্ধুর উদাত্ত আহ্বানে এস এস সি পরীক্ষার্থী থাকাবস্থায় তিনি মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য একমাত্র বৃদ্ধ মাকে নিয়ে ভারতে গমন করেন। মুক্তিযোদ্ধার উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ শেষে তিনি তার বৃদ্ধ মাকে মুক্তিযুদ্ধের অপারেশন ক্যাম্পের পাশে রেখে প্রতিনিয়ত যুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধ শেষে ১৯৭২-৭৩ সনে কলেজ ছাত্র সংসদের নির্বাচনে তিনি দপ্তর সম্পাদক হিসেবে মনোনীত হন।

    ছাত্র জীবনের এক পর্যায়ে তিনি ১৯৭৮ সনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োজিত হয়ে চাকরি জীবন শুরু করেন। ১৯৮৩ সনে তিনি ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে পূবালী ব্যাংকে যোগদান করেন।

    অতঃপর তিনি ৭ম বিসিএস (১৯৮৫ ব্যাচ) প্রশাসন ক্যাডার পদে ১৫/০২/৮৮ তারিখে যোগদান করেন। ২০০৬ সনে সরকারের উপ সচিব পদে পদোন্নতি পেয়ে চাকরি জীবনের পরিক্রমায় বঙ্গবন্ধুর পুণ্য জন্মভূমি গোপালগঞ্জ জেলার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত কর্মরত থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় গোপালগঞ্জ জেলার আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ করে নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে অবদান রেখেছেন।

    ২০১২ সনে তিনি সরকারের যুগ্ম সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে পদায়নপ্রাপ্ত হন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে কাজ করাকালে তিনি ২০১৫ সনে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে ০৯/০৮/২০১৫ তারিখে চাকরি থেকে অবসরে যান।

    যশোর -৪ আসন বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা ও বসুন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত যা জাতীয় সংসদ আসন নং ৮৮ । ১৯৭০ থেকে আওয়ামী লীগ থেকে শাহ হাদিউজ্জামান ৫ বার নির্বাচিত হন এবং ১৯৯৬ সনের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে বিএনপি এর মোঃ নজরুল ইসলাম কে বিজয়ী ঘোষণা করা হয়। ১৯৯৬ সনের ১২ জুনের সপ্তম সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে শাহ হাদিউজ্জামান আবার নির্বাচিত হন। ২০০১ সনের সংসদ নির্বাচনে জাতীয় পার্টির আমিন উদ্দিন বিজয়ী হন। এরপর থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী থেকে বাবু রণজিত কুমার রায় সংসদ সদস্য হিসেবে আছেন।

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে এক চমক এক নতুন মুখ আসবেন বলে এলাকাবাসীর জনমত জরিপে পাওয়া গিয়েছে। মানুষ এ আসনটিতে পরিবর্তন চায়।

    বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী, সাবেক অতিরিক্ত সচিব এলাকার উচ্চ শিক্ষিত মেধা ও মননশীল ব্যক্তিত্ব ক্লীন ইমেজধারী একজন মনোনয়ন প্রত্যাশী তিনি এলাকার অধিক গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে অধিকতর পরিচিতি লাভ করেছেন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    September 2023
    M T W T F S S
     123
    45678910
    11121314151617
    18192021222324
    252627282930