• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • এবার রাজকীয় বিদায় পেলেন পুলিশ কনস্টেবল 

     বার্তা কক্ষ 
    26th Jun 2023 5:54 pm  |  অনলাইন সংস্করণ

    নোয়াখালী প্রতিনিধি: সুসজ্জিত গাড়িতে চেপে অবসরে গেলেন নোয়াখালীর পুলিশ কনস্টেবল মো. আব্দুল রাজ্জাক। দীর্ঘ ৪১ বছরের চাকরিজীবনের পরিসমাপ্তি ঘটিয়ে অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখার জন্য বর্ণাঢ্য আয়োজনে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। সোমবার (২৬ জুন) দুপুরে কোম্পানীগঞ্জ থানা পুলিশের আয়োজনে আনন্দঘন পরিবেশে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

    এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহীন বিল্লাহ, কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান, আব্দুল রাজ্জাকের ছেলে আজিম উল্যাহসহ থানার অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

    কনস্টেবল মো. আব্দুল রাজ্জাক সদর উপজেলার নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের হাজী ইদ্রিস মহাজনের বাড়ির বীর মুক্তিযোদ্ধা মো. খুরশিদ আলমের ছেলে। সংসারে তার স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রয়েছে।

    তিনি ১৯৮২ সালের ২৮ এপ্রিল বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি দীর্ঘ ৪১ বছর এক মাস ২৯ দিন দেশের বিভিন্ন থানায় দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার চাকরিজীবনের শেষ মুহূর্তকে স্মরণীয় করতে বিশেষ আয়োজন করেছিল শেষ কর্মস্থল কোম্পানীগঞ্জ থানা পুলিশের সহকর্মীরা।

    সোমবার (২৬ জুন) বিকেলে তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এসময় তার হাতে উপহার তুলে দেন কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান ও সহকর্মীরা। এরপর সকল পুলিশ সদস্য সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে মো. আব্দুল রাজ্জাককে বিদায় জানান। এরপর সুসজ্জিত থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়িতে করে মো. আব্দুল রাজ্জাককে সদর উপজেলার নোয়াখালী পৌরসভার নিজ বাড়িতে পাঠানো হয়।

    আব্দুল রাজ্জাকের একমাত্র ছেলে আজিম উল্যাহ বলেন, আমার বাবা দীর্ঘ সময় সততার সঙ্গে চাকরি করেছেন বলেই আজ এমন সম্মান দেওয়া হচ্ছে। আমার বাবা আমার আদর্শ। বাবার জন্য আমি গর্ববোধ করি। কোম্পানীগঞ্জ থানা পুলিশ যে আয়োজন করেছে তা দেখে আমি সত্যিই গর্বিত। নোয়াখালীর পুলিশ সুপার ও কোম্পানীগঞ্জ থানার সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা। বাবার আদর্শ ধারণ করে আমি মানুষের মতো মানুষ হতে চাই।

    কনস্টেবল মো. আব্দুল রাজ্জাক বলেন, চাকরি জীবন শেষে এমন সম্মান অনেকের ভাগ্যে জোটে না। এত বছর কাজ করেছি, এমন বিদায়ে আমি সত্যিই আনন্দিত। আমার অবসরে যাওয়ার সময় এমন সম্মান প্রদর্শন করার জন্য নোয়াখালী জেলা পুলিশ ও  কোম্পানীগঞ্জ থানার সকল পুলিশকে অসংখ্য ধন্যবাদ।

    কোম্পানীগঞ্জ পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, পুলিশ কনস্টেবল মো. আব্দুল রাজ্জাক অবসরে যাওয়ার পর তাকে বর্ণাঢ্য আয়োজনে বিদায় সংবর্ধনা দিয়েছি আমরা। তাকে বিদায়ী শুভেচ্ছা জানানোসহ উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। প্রবীণ এই পুলিশ সদস্যের চাকরি জীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ এই আয়োজন করতে পেরে আমরা সত্যিই আনন্দিত।

    কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, আমাদের থানার সব থেকে প্রবীণ ফোর্স ছিলেন আব্দুল রাজ্জাক ভাই। তিনি ৫ মাস আমাদের থানায় ছিলেন। তিনি দীর্ঘ সময় মানুষের জন্য ভালো কাজ করেছেন এবং তিনি সুস্থ এবং ভালো আছেন। আমার গাড়িতে করে বাড়িতে প্রেরণ করেছি। উনি একজন গর্বিত পুলিশ সদস্য তাই উনার শেষ দিনটি স্মরনীয় রাখতে এমন আয়োজন করেছি।

    অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহীন বিল্লাহ বলেন, চাকরির শেষ সময়টা খুব গুরুত্বপূর্ণ। আমাদের সবাইকে অবসরে যেতে হবে। দেশের জন্য নিজেকে উজাড় করে দেওয়ার শেষ দিনে এমন আয়োজন অসাধারণ উদ্যোগ। পুরো আয়োজনে আমি ছিলাম। কনস্টেবল আব্দুল রাজ্জাক দীর্ঘ ৪১ বছর নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে অবসরে গেছেন, এটা বাংলাদেশ পুলিশের গর্ব।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ