• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • অ্যাসাইনমেন্ট হিসেবে বৃক্ষ রোপণ করতে বললেন হাবিপ্রবি’র শিক্ষক 

     বার্তা কক্ষ 
    22nd Jun 2023 5:26 pm  |  অনলাইন সংস্করণ

    রাহাত হোসেন , হাবিপ্রবি প্রতিনিধি: তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। চারপাশে বৃক্ষনিধন, বিরূপ প্রভাব পড়ছে পরিবেশে। গাছপালা আমাদের কতটা আপন তা এই গরমেই উপলব্ধি করা যাচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষা করতে শিক্ষার্থীদের বৃক্ষরোপণে উৎসাহিত করলেন হাবিপ্রবি’র শিক্ষক।

    দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মার্কেটিং বিভাগের লেকচারার কাজী মোঃ ইউসুফ, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট হিসেবে বৃক্ষরোপণ করতে বলেছেন। একজন শিক্ষার্থী একটি করে বৃক্ষ রোপণ করবে এবং ছবিযুক্ত প্রমাণ জমা দেবে । আর একটি বৃক্ষরোপণের জন্য শিক্ষার্থীদের খাতায় যুক্ত হবে ২ নম্বর।

    শ্রেণিকক্ষে মার্কেটিং বিভাগের লেকচারার কাজী মোঃ ইউসুফ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ” পরিবেশের ভারসাম্য রক্ষায় শিক্ষার্থীদপর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। কারন, পরিবর্তনের ধারক এবং বাহক দুটোই আমাদের ছাত্র সমাজ।
    তাই এই ইদের ছুটিতে প্রত্যেক শিক্ষার্থী যদি নিজ বাড়িতে একটি করে বৃক্ষ রোপণ করে (১০ মিনিট সময় ব্যয় করে) তাহলে প্রকৃতির প্রতি কিছুটা দায় মোচন হবে, সূচিত হবে নতুন ধারা। যা পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ”

    এমন অ্যাসাইনমেন্ট পেয়ে শিক্ষার্থীরাও খুব আনন্দিত। এমন ব্যতিক্রমধর্মী অ্যাসাইনমেন্ট আগে কখনও পায়নি তারা। এই বিষয়ে মার্কেটিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী আশফিকুর রহমান প্রিয় বলেন, ” স্যার দারুণ ক্লাস নেন। এই ইদের ছুটিতেও তিনি এমন অসাধারণ একটি অ্যাসাইনমেন্ট দিয়েছেন। এতে আমরা অত্যন্ত খুশি। “

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ