• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ডিআইজি পরিচয়ে অভিনব প্রতারণা, গ্রেপ্তার ২ 

     বার্তা কক্ষ 
    19th Jun 2023 2:31 pm  |  অনলাইন সংস্করণ

    মোবাইলে নিজেকে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিচয় দিয়ে অভিনব কৌশলে প্রতারণা করার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা এক মাদক ব্যবসায়ীসহ আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    সোমবার (১৯ জুন) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খান।

    গ্রেপ্তার আসামিরা হলেন, চক্রের মূলহোতা দ্বীন ইসলাম ওরফে শাওন (২৬) ও তার সহযোগী হৃদয় আহমেদ (৩০)। আসামিরা গাজীপুরের কালীগঞ্জ থানার বাসিন্দা বলে জানা গেছে।

    অতিরিক্ত পুলিশ সুপার জানান, আসামি দ্বীন ইসলাম ঢাকার সাভার, আশুলিয়া ও গাজীপুরসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছে। সে সাভার থানা এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন স্থানে নিজেকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে পরিচয় দিত। নিজের পরিচয়কে প্রতিষ্ঠিত করার জন্য সে তার নিজের ব্যবহৃত মোবাইল নম্বরটি ঢাকা রেঞ্জের ডিআইজির সরকারি মোবাইল নম্বরে ফরওয়ার্ড করে রাখে। কেউ তাকে ফোন দিলে সেই ফোনকলটি ঢাকা রেঞ্জের ডিআইজির সরকারি নম্বরে চলে যায়। এভাবে সে বিভিন্ন সাধারণ ব্যক্তি ও সরকারি বিভিন্ন কর্মকর্তাদের কাছে নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে আর্থিক সুবিধা নিয়ে আসছে।

    গত ১৫ জুন সাভার মডেল থানাধীন থানাস্ট্যান্ড এলাকায় এক ব্যবসায়ীকে একইভাবে নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে মোটা অংকের টাকা আত্মসাৎ করে। এই ঘটনায় মো. সোহানুর রহমান নামে একজন বাদী হয়ে সাভার থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ঢাকা জেলা পুলিশের একটি চৌকশ টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের কালীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে প্রতারক দ্বীন ইসলাম (২৬) ও তার সহযোগী হৃদয় আহমেদকে গ্রেপ্তার করা হয়।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দ্বীন ইসলাম তার সহযোগী হৃদয় আহমেদের সহায়তায় অনেকদিন যাবৎ সাভার, আশুলিয়া ও গাজীপুর এলাকায় মাদক ব্যবসা করত। দ্বীন ইসলাম নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে মানুষের সঙ্গে বিভিন্নভাবে প্রতারণা করত। তারা বিভিন্ন সরকারি কার্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ফোন দিয়েও এমন প্রতারণা করে আসছে বলে জানিয়েছে।

    অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খান জানান, এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না সেই বিষয়ে তদন্ত চলছে। গ্রেপ্তার হওয়া আসামিদের বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ