• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • দায়িত্ব পালনের দ্বিতীয় বছর পূর্তিতে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন প্রফেসর ড. হাসিবুর রশীদ 

     বার্তা কক্ষ 
    14th Jun 2023 7:57 pm  |  অনলাইন সংস্করণ

    আবু সৈয়দ, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়র উপাচার্য হিসাবে সফলভাবে দায়িত্ব পালনের দ্বিতীয় বছর পূর্তি উপলক্ষে প্রফেসর ড. হাসিবুর রশীদকে বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

    আজ বুধবার (১৪ জুন, ২০২৩) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এরপর বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ২০২১ সালের ১৪ জুন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

    উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের প্রথম দিন থেকে তিনি বিশ্ববিদ্যালয়কে একাডেমিক ও প্রশাসনিকভাবে এগিয়ে নিতে নানা উদ্যোগ গ্রহণ করেন। প্রফেসর ড. হাসিবুর রশীদের বিচক্ষণ নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের সেশনজট প্রায় নিরসন হয়েছে।

    বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ সেশনজটমুক্ত হওয়ায় গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে রয়েছে উত্তর জনপদের এই বিদ্যাপীঠ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপাচার্য। ১০ তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণসহ আবাসিক ও একাডেমিক ভৌত অবকাঠামোর উন্নয়নে ইতোমধ্যে মেগা প্রকল্প জমা দেওয়া হয়েছে। বেরোবি শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি প্রধান ফটকের নির্মাণকাজ চলমান রয়েছে।

    শিক্ষার্থীদের শরীরচর্চা ও খেলাধুলার জন্য পৃথক পৃথক মাঠ প্রস্তুত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা আনয়নে প্রযুক্তিগত উন্নয়ন করা হয়েছে। ইতোমধ্যে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন নামে একটি পৃথক সেন্টার চালু করা হয়েছে। শিক্ষার্থীদের ভর্তি এবং পরীক্ষার ফরম পূরণ সবই এখন অনলাইনে সম্পন্ন করা হয়ে থাকে। ফলে শিক্ষার্থীদের সময় ও ভোগান্তি অনেকাংশে হ্রাস পেয়েছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ