• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • নামাজের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শেষ করেছেন এরদোয়ান 

     ajkalerbarta 
    28th May 2023 2:49 pm  |  অনলাইন সংস্করণ

    কৃষ্ণসাগরীয় দেশ তুরস্কে আজ রোববার (২৮ মে) অনুষ্ঠিত হচ্ছে প্রেসিডেন্ট রান-অফ নির্বাচন। গতকাল ছিল নির্বাচনের প্রচারণার শেষ দিন।

    এরদোয়ান আইয়ুব সুলতান মসজিদে আসবেন এমন কথা জানার পর সেখানে তার হাজার হাজার সমর্থক জড়ো হন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, তার নারী সমর্থকরাও মসজিদের কাছে উপস্থিত হয়েছেন। তারা তাকে দেখে অভিবাদন জানাচ্ছন।

    তুরস্কে যতগুলো মসজিদ আছে এরমধ্যে আইয়ুব সুলতান মসজিদটির আলাদা একটি গুরুত্ব রয়েছে। কারণ এ মসজিদটির পাশেই সমাহিত আছেন মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর সহচর আবু আইয়ুব আল-আনসারী।

    এদিকে তুরস্কে গত ১৪ মে মূলত প্রেসিডেন্ট নির্বাচন হয়। ওই নির্বাচনে যে চার প্রেসিডেন্ট প্রার্থী অংশ নিয়েছিলেন তাদের কেউই এককভাবে ৫০ শতাংশ ভোট পাননি। ফলে ওইদিন প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ ভোট পাওয়া রিসেপ তাইয়েপ এরদোয়ান ও কেমাল কিলিচদারোগুলোর মধ্যে আজ ২৮ মে রান-অফ নির্বাচন হচ্ছে।

    কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রান-অফ নির্বাচনের প্রার্থী প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান গতকাল শনিবার তার নির্বাচনী প্রচারণা শেষ করেছেন ইস্তাম্বুলের বিখ্যাত আইয়ুব সুলতান মসজিদে মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে।

    এ নির্বাচনে যিনি সর্বোচ্চ ভোট পাবেন তিনিই আগামী পাঁচ বছর তুরস্ক শাসন করবেন।

    এর আগে গত ১৪ মে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, সেটির আগে বিখ্যাত হাজিয়া সোফিয়া মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন এরদোয়ান। ওই দিন নামাজে ইমামতি করা ছাড়াও কোরআন তেলাওয়াতও করেছিলেন তিনি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ