• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ১৬০ বাংলাদেশি সুদান থেকে ফিরতে আগ্রহী 

     ajkalerbarta 
    18th May 2023 6:11 pm  |  অনলাইন সংস্করণ

    সংঘাত কবলিত সুদানে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে আরও ১৬০জন দেশে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন। ইতোমধ্যে তারা দেশে ফেরার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

    মুখপাত্র বলেন, বাংলাদেশ সরকার নিজ খরচে সুদান থেকে ৭২১ জনকে দেশে ফিরিয়েছে। আরও ১৬০ জন বাংলাদেশি দেশে প্রত্যাবর্তনের জন্য আবেদন করেছে। প্রত্যাবর্তন প্রক্রিয়া চলমান রয়েছে।

    বৃহস্পতিবার (১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

    মুখপাত্র বলেন, সুদানে অবস্থানরত বাকি বাংলাদেশিদেরকে বদর এয়ারলাইন্সে সরকারি খরচে সুদান থেকে জেদ্দা পাঠানো হচ্ছে। জেদ্দা পৌঁছামাত্র তাদেরকে সবচেয়ে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশের ফ্লাইটে বোর্ডিং করিয়ে দেওয়ার জন্য জেদ্দা কনস্যুলেটের নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সকলের প্রচেষ্টায় আটকেপড়া বাংলাদেশিদেরকে নিরাপদে আমরা দেশে ফিরিয়ে আনতে পারবো বলে আমাদের বিশ্বাস।

    গত ৮ মে সুদান থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে প্রথম দফায় দেশে ফেরেন ১৩৬ বাংলাদেশি। সব মিলিয়ে কয়েক দফায় সুদান থেকে দেশে ফেরেন ৭২১ জন।

    সুদানের সেনাবাহিনী ও আধা-সামরিক বাহিনীর লড়াইয়ের শুরুর দিকে গত ১৫ এপ্রিল দেশটির রাজধানী খার্তুমে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত তারেক আহমেদের বাসা আক্রান্ত হয়। রাষ্ট্রদূতের বাসার দেওয়াল ও জানালা ভেদ করে ঢুকে পড়ে মেশিনগানের গুলি। এরপর গত ২২ এপ্রিল সুদানের সেনাবাহিনী ও আধা-সামরিক বাহিনীর লড়াইয়ের সময় বাংলাদেশ দূতাবাসের জানালা ও দেওয়াল ভেদ করে মেশিনগানের গুলি ঢুকে পড়ে।

    সুদানের বাংলাদেশ মিশন বলছে, সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি নাগরিকের বসবাস ছিল।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ