• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ঘূর্ণিঝড় মোখা, সোনাগাজীতে ৪টি ইউনিয়ন ঝুঁকিপূর্ণ 

     বার্তা কক্ষ 
    13th May 2023 7:21 am  |  অনলাইন সংস্করণ

    জোবায়ের হোসেন রিহান,ফেনী প্রতিনিধিঃ ফেনীর সোনাগাজী উপজেলায় ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

    সোনাগাজীর চরদরবেশ, চরচান্দিয়া, সোনাগাজী সদর ও আমিরাবাদ ইউনিয়ন এলাকাকে অধিকতর গুরুত্ব দেয়া হয়েছে। এ চারটি ইউনিয়ন নদী

    তীরবর্তী হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুকিপূর্ণ হিসেবে ঘোষনা করা হয়েছে। এ ৪টি ইউনিয়নের নদী তীরবর্তী মানুষকে আশ্রয়
    কেন্দ্রে নিরাপদ আশ্রইয়ে সরিয়ে নিতে সিপিপির স্বেচ্ছাসেবকরা মাঠে প্রস্তত রয়েছে। পাশাপাশি ফায়ার সার্ভিস, স্কাউট সদস্যরা প্রস্তুত রয়েছে।

    এ চারটি ইউনিয়নের ঘূর্ণিঝড়ের সার্বিক তদারকির জন্য ১২জন কর্মকর্তাকে নিয়োগ করেছে উপজেলা প্রশাসন। এ ৪টি ইউনিয়নে পুলিশের ৪টি মোবাইল টিম কাজ করবে। উপজেলায় একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে,যার মোবাইল নম্বর (০১৯০৫-৫১৫২৭৫)।

    উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান, ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় সোনাগাজী উপজেলার ৪৩ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র
    প্রস্তুত রাখা হয়েছে।

    তিনি জানান, সব সরকারি কর্মকর্তা-কর্মচারী, রেড ক্রিসেন্ট, দমকল বাহিনী ও বেসরকারি উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সকল সরকারি কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। মাঠে থাকবে ২হাজার সিপিপি’র স্বেচ্ছাসেবক।

    পাশাপাশি ফায়ার সার্ভিস, স্কাউট সদস্যরা প্রস্তুত রয়েছে। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় বিভিন্ন কর্মকর্তাদের ট্যাগ অফিসারের দায়িত্ব দেয়া হয়েছে। উপজেলায় ২৪ঘন্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে। ঝুকিপূর্ণ ৪টি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম থাকবে। স্বাস্থ্য বিভাগ ১৪টি মেডিকেল টিম গঠন করেছে। প্রাণীসম্পদ বিভাগ ৪টি মেডিকেল টিম গঠন করেছে।

    আশ্রয়কেন্দ্র গুলোতে ৪জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে এবং উপজেলা ব্যপী আনসারের প্রায় দেড় হাসার সেচ্ছাসেবক প্রস্তুত
    রয়েছে। পল্লী বিদ্যুৎ বিভাগের ২শতাধিক জনবল প্রস্তুত রয়েছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ