• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • জয়সওয়ালের দ্রুততম ফিফটিতে রাজস্থানের জয় 

     ajkalerbarta 
    12th May 2023 10:32 am  |  অনলাইন সংস্করণ

    আরেকটি জয়সওয়ালময় রাতের সাক্ষী আইপিএল। কলকাতার মাঠ ইডেন গার্ডেন্সে বোলারদের ওপর রীতিমতো স্টিমরোলার চালালেন তরুণ এই ব্যাটার। মাত্র ১৩ বলে পঞ্চাশ ছু্ঁয়ে আইপিএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন যশস্বী জয়সওয়াল। ভাঙলেন লোকেশ রাহুল ও প্যাট কামিন্সের আগের যৌথ দ্রুততম (১৪ বলে) ফিফটির রেকর্ড।

    জয়সওয়ালের রেকর্ডময় রাতে ইডেন গার্ডেন্সে বৃহস্পতিবার ১৫০ রানের লক্ষ্য তাড়ায় ৪১ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে রাজস্থান রয়্যালস।

    জয়সওয়ালের ১৩ বলে ফিফটি টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম। এছাড়া সবচেয়ে দ্রুততম ১২ বলে ফিফটির রেকর্ড যৌথভাবে যুবরাজ সিং, ক্রিস গেইল ও হযরতউল্লাহ জাজাইয়ের।

    ঘরের মাঠে সাদামাটা পুঁজি। ইনিংসের প্রথম ওভারটা নিজেই করতে এলেন কলকাতা কাপ্তান নীতীশ রানা। তাকে প্রথম দুই বলে দুই ছক্কা মেরে স্বাগত জানান জয়সওয়াল। প্রথম ওভারে ওঠে ২৬ রান! সেই শুরু। জয়সওয়ালের ব্যাট চললো খোলা তরবারির মতো। তিন ওভারের মধ্যেই নিজের অর্ধশতরান করলেন যশস্বী।

    অন্যদিকে জস বাটলার শূন্য রানে রান আউট হলেও রাজস্থানের ব্যাটিংয়ে তার কোনও প্রভাব পড়েনি। সাঞ্জু স্যামসনকে নিয়ে ম্যাচ জেতান জয়সওয়াল। শেষ দিকে শতরান করারও সুযোগ এসেছিল তরুণ এই ব্যাটারের সামনে। মাত্র ২ রানের জন্য তিন অঙ্কে পৌঁছতে পারেননি যশস্বী। ৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন তিনি। স্যামসন অপরাজিত থাকেন ২৯ বলে ৪৮ রানে। ৪১ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় রাজস্থান।

    এর আগে টসে জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠায় রাজস্থান। শুরুটা ভাল হয়নি কেকেআরের। আরও এক বার ব্যর্থ দলের ওপেনিং জুটি। ট্রেন্ট বোল্টের বলে জেসন রয় ও রহমানুল্লা গুরবাজ অল্প রানে আউট হলেন। বাউন্ডারিতে রয়ের দুরন্ত ক্যাচ ধরলেন শিমরন হেটমায়ার। গুরবাজের ক্যাচ ধরলেন সন্দীপ।

    দুই ওপেনার আউট হওয়ার পরে ইনিংস ধরার চেষ্টা করেন নীতীশ রানা ও বেঙ্কটেশ আয়ার। কিন্তু রাজস্থানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে হাত খুলে খেলতে পারছিল না কেকেআর। বেঙ্কটেশ বড় ইনিংস খেললেও নীতীশ ২২ রান করে আউট হয়ে যান। রাজস্থানের হয়ে মাঝের ওভারে উইকেট নিলেন চাহাল। নীতীশকে আউট করার সঙ্গে আইপিএলে সর্বাধিক উইকেটের মালিক হলেন তিনি। ভেঙে ফেললেন ডোয়াইন ব্রাভোর নজির। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রানে শেষ হল কেকেআরের ইনিংস।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ