• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • মুনাফা কমেছে ফনিক্স ও সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের, বেড়েছে কর্ণফুলীর 

     বার্তা কক্ষ 
    11th May 2023 10:48 am  |  অনলাইন সংস্করণ

    নতুন বছরের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেডের। একই সময়ে মুনাফা কমেছে ফনিক্স ইন্স্যুরেন্স সেনাকল্যাণ ইন্স্যুরেন্সে কোম্পানি লিমিটেডের।

    কোম্পানি তিনটির ২০২৩ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে। যা কোম্পানির সর্বশেষ সভায় পর্যালোচনা করে অনুমোদন করা হয়েছে।

     

    বৃহস্পতিবার (১১ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)সূত্রে এ তথ্য জানা গেছে।

    ডিএসইর তথ্য মতে, নতুন বছরের প্রথম প্রান্তিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ সময়ে কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেডের সমন্বিত শেয়ার প্রতি আয় বা মুনাফা (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা; যা ২০২২ সালের একই সময়ে ছিল ৫৯ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে বিমা কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা করে। তাতে ৩১ মার্চ ২০২৩ সালে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৪ পয়সা। এর আগের বছর ছিল ২০ টাকা ৭৮ পয়সা।

    একই সময়ে মুনাফা বেড়েছে বিমা খাতের দুই প্রতিষ্ঠানের। এগুলো হচ্ছে- ফনিক্স ইন্স্যুরেন্স ও সেনাকল্যাণ ইন্স্যুরেন্সে কোম্পানি লিমিটেড।

     

    প্রতিষ্ঠান দুটির মধ্যে ফনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির নতুন বছরের প্রথম প্রান্তিকে সমন্বিত ইপিএস দাঁড়িয়েছে ৬৭ পয়সা। আগের বছরের একই সময়েও ইপিএস ছিল ৮০ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে মুনাফা কমেছে ১৩ পয়সা করে। তাতে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ৫২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৩৭ টাকা ১০ পয়সা।

    অপর কোম্পানি সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানির প্রথম প্রান্তিকে ইপিএস দাঁড়িয়েছে ৬৭ পয়সা। আগের বছরের একই সময়েও ইপিএস ছিল ৯৫ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে মুনাফা কমেছে ২৮ পয়সা করে। কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৮৫পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২০ টাকা ১৭ পয়সা।

     

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ