• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ৫২টি সোনার বিস্কুটসহ ভারতে ২ বাংলাদেশি আটক 

     ajkalerbarta 
    09th May 2023 1:57 pm  |  অনলাইন সংস্করণ

    সোনা পাচারের অভিযোগে ভারতে দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে। আটককৃত ওই দুই বাংলাদেশি পেশায় বাসচালক ও হেলপার। ৫২টি সোনার বিস্কুটসহ সোমবার (৮ মে) পশ্চিমবঙ্গের পেট্রাপোল সীমান্তে তাদের আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

    প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্তে অবস্থিত ইন্টিগ্রেটেড চেক পোস্ট (আইসিপি) থেকে সোমবার বিএসএফ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে। এসময় অভিযুক্ত ওই দুই পাচারকারীর কাছ থেকে চার কোটি ২৪ লাখ রুপি মূল্যের ৫২টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ৫ কোটি ৫৬ লাখ টাকারও বেশি।

    বিএসএফ কর্মকর্তারা জানিয়েছে, আটককৃত ওই দুই পাচারকারী পেশায় বাসচালক ও হেলপার। অভিযুক্ত বাস চালকের নাম মোস্তফা এবং তার হেলপারের নাম মতিউর রহমান আকন্দ। দু’জনেই বাংলাদেশের বাসিন্দা।

    ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে মঙ্গলবার (৯ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

    এনডিটিভি বলছে, রয়্যাল ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল প্যাসেঞ্জার বাসের মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের বিষয়ে গোপন তথ্য পায় বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার। আর এরপরই আইসিপি পেট্রাপোলের ১৪৫ ব্যাটালিয়নের জওয়ানরা অভিযানে নামেন।

    কর্মকর্তারা বলেছেন, ‘বিএসএফ সদস্যরা পুঙ্খানুপুঙ্খভাবে বাসটি তল্লাশি করে এবং একপর্যায়ে বাসটির জ্বালানি ট্যাংকের কাছে ফাঁপা পাইপে ৬ হাজার ৯৫০ গ্রাম ওজনের ৫২টি সোনার বিস্কুট খুঁজে পায়।’

    কর্মকর্তারা আরও বলেন, ‘জব্দ করা এসব সোনার বিস্কুটের আনুমানিক মূল্য ৪ কোটি ২৩ লাখ ৬৪ হাজার ৮৮২ রুপি। পরে আটককৃত চোরাকারবারিদের এবং জব্দ করা সোনার বিস্কুটগুলো কলকাতার রাজস্ব গোয়েন্দা অধিদপ্তরে (ডিআরআই) হস্তান্তর করা হয়েছে।’

    এদিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এই অভিযান ও সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিএসএফ-এর মহাপরিচালক (ডিজি)। একইসঙ্গে অভিযান পরিচালনাকারী সদস্যদের জন্য নগদ অর্থ পুরস্কারও ঘোষণা করেছেন তিনি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ