• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • দশ জনের বেতিসের বিপক্ষে বার্সেলোনার বড় জয় 

     বার্তা কক্ষ 
    30th Apr 2023 9:11 am  |  অনলাইন সংস্করণ

    লা লিগার শিরোপার দৌড়ে বেশ ভালোভাবেই এগিয়ে ছিল বার্সেলোনা। তবে কোপা দেল রেতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর যেন খেই হারিয়ে ফেলেছিল কাতালান ক্লাবটি। ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে লা লিগায় জিরোনার সঙ্গে গোলশূন্য ড্র এবং গেতাফের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচেও ব্যর্থ হয় তারা। তবে হাই-ভোল্টেজ ম্যাচে শক্তিশালী অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে ঘুরে দাঁড়ায় জাভি হান্দার্দেজের শিষ্যরা। এবার ১০ জনের রিয়াল বেতিসকে উড়িয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আরও একধাপ এগিয়ে গেল কাতালান ক্লাবটি।

    শনিবার (২৯ এপ্রিল) রাতে ক্যাম্প ন্যুয়ে লা লিগার ম্যাচে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলের বড় জয়ের দিনে গোলগুলো করেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, রবার্ট লেভানদোভস্কি, রাফিনিয়া। বাকি গোলটি বেতিসের আর্জেন্টাইন মিডফিল্ডার গুইদো রদ্রিগেজের আত্মঘাতী।

    এদিন আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে শুরু থেকেই বেতিসকে কোণঠাসা করে রাখে বার্সা। ডানদিক থেকে একের পর এক ভীতি জাগানিয়া ক্রস পাঠাতে থাকেন রাফিনিয়া। ব্রাজিলিয়ান এই উইঙ্গারের তেমনই চমৎকার একটি ক্রস থেকে হেডে গোল করে বার্সাকে এগিয়ে দেন ক্রিস্টেনসেন। কাতালান ক্লাবটির হয়ে এটিই প্রথম গোল এই ডেনিশ ডিফেন্ডারের।

    গোল খেয়ে খোলস ছেড়ে বেরিয়ে আসে বেতিস। আক্রমণ-পাল্টাআক্রমণে জমে ওঠে খেলা। তবে ম্যাচের ৩৩তম মিনিটে বড় ধাক্কা খায় সফরকারী দলটি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এডগার গঞ্জালেস। লা লিগার ইতিহাসে কেবল তৃতীয় খেলোয়াড় হিসেবে এদিন বদলি নামার পর প্রথমার্ধেই দুটি হলুদ কার্ড দেখেন গঞ্জালেস। ইতালিয়ান ডিফেন্ডার লুইজ ফেলিপে চোট পেলে দ্বাদশ মিনিটে নেমেছিলেন তিনি।

    ১০ জনের দলে পরিণত হওয়ার পর নিজেদের গুছিয়ে নেওয়ার আগেই আরও পিছিয়ে পড়ে সফরকারীরা। জুলস কুন্দের ক্রস থেকে গোল করেন লেভানদোভস্কি। চলতি লিগে এটি তার ১৯তম গোল। লা লিগার এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে সবার ওপরে আছেন তিনি।

    এরপর ৩৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন দারুণ খেলতে থাকা রাফিনিয়া। মাঝমাঠ থকে সার্জিও বুসকেটসের বাড়ানো বল ছুতে গিয়ে নিয়ন্ত্রণে নেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার। এরপর আড়াআড়ি শটে গোল করেন তিনি। এগিয়ে এসে তাকে ঠেকানোর চেষ্টা করেছিলেন বেতিসের গোলরক্ষক, কিন্তু বলের নাগালই পাননি।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই ব‍্যবধান বাড়ানোর সুযোগ পান লেভানদোভস্কি। তবে পোলিশ স্ট্রাইকার অনেক ওপর দিয়ে মেরে দলকে হতাশ করেন। এরপর আরও কয়েকবার হতাশ করে পোলিশ এই তারকা। এদিন  বেতিসের হয়ে শেষবারের মতো ক্যাম্প ন্যুয়ে খেলতে নামেন হুয়াকিন। তবে হাঁটুতে চোত পাওয়ায় ৮১ মিনিটে মাঠ ছাড়তে হয় ৪১ বছর বয়সী বেতিস কিংবদন্তিকে। চলতি মৌসুম শেষেই অবসর নিতে যাওয়া এই ফুটবলারকে মাঠ ছাড়ার সময় দাঁড়িয়ে সম্মান দেখান সবাই।

    ৮২তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলে বার্সেলোনা। আনসু ফাতির বুলেট গতির শট গিদো রদ্রিগেসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না গোলরক্ষকের। এই জয়ে শীর্ষে থাকা বার্সেলোনা দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধান ফের ১১ পয়েন্টে নিয়ে গেল।  ৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট বার্সার, সমান ম্যাচে ৬৮ পয়েন্ট রিয়ালের। আর ৪৯ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে বেতিস।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ