• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • বাজে পারফর‌ম্যান্সের পর উত্তাপ ছড়ালেন সূর্য কুমার 

     বার্তা কক্ষ 
    23rd Apr 2023 4:11 pm  |  অনলাইন সংস্করণ

    টানা বাজে পারফর‌ম্যান্সের জন্য একেবারে ছাঁচাছোলা সব মন্তব্যের মুখোমুখি হয়েছিলেন ভারতীয় মিস্টার ৩৬০ ডিগ্রী। এর ভেতরই সূর্যকুমার যাদব উইজডেনের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হন। ফরম্যাটটিতে আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু থেকেই দুর্দান্ত সূর্যের দেখা মিলেছে। লেগ, অফসাইড কিংবা শুয়ে পড়ে পেছনে শট খেলার নজরকাড়া ব্যাটিং তার। কিন্তু হঠাৎই খেই হারিয়ে ফেলেন তিনি। ওয়ানডে ফরম্যাটে টানা শূন্য রানের হ্যাটট্রিকসহ তিনি রানখরায় ভুগেছেন। এবার খোলস ছেড়েছেন, ফর্মে ফেরার ম্যাচেই ব্যাট করেছেন রান তুলেছেন ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে।

    দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে তিনি ব্যাটে বেশ সংগ্রাম করছিলেন। এরপর আইপিএলের শুরুর কয়েক ম্যাচেও সূর্য ছিলেন নিষ্প্রভ। সেজন্য রানে ফেরার তীব্র তাড়না নিয়েই গত কয়েক ম্যাচে তিনি ব্যাট করতে নামেন। অবশেষে শনিবার (২২ এপ্রিল) রাতে সেই কঠিন দশা কাটিয়েছেন এই মারকুটে ব্যাটার।

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলেছেন ২৬ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৭ রানের ইনিংস। চলতি আইপিএলে এটাই সূর্যকুমারের সর্বোচ্চ ইনিংস। তবে এমন বিধ্বংসী খেলেও মুম্বাই ইন্ডিয়ানসকে তিনি জেতাতে পারেননি। ১৩ রানে হেরেছে তার দল। তবে আর্শদীপ সিংহের বলে নিভে যাওয়ার আগে নতুন এক রেকর্ড গড়েছেন তিনি। ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্য দ্রুততম ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন।

    আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্জাইজিসহ সব টি-টোয়েন্টি মিলিয়ে এই ভারতীয় ব্যাটারের বর্তমান রান ১৪৯.৫৫ স্ট্রাইক রেটে ৬০২১। দ্রুততম সময়ে ৬ হাজার রান করতে ২২১ ইনিংস লেগেছে তার। ভারতীয়দের মধ্যে এই রেকর্ড গড়লেও এই অভিজাত ক্লাবে বেশ পিছিয়ে তিনি। দ্রুততম ৬ হাজার রানের রেকর্ডে সবার শীর্ষে ক্রিস গেইল। পরের স্থানে তাঁর সাবেক ক্যারিবিয়ান সতীর্থ আন্দ্রে রাসেল। এরপর আছেন গ্লেন ম্যাক্সওয়েল ও কাইরন পোলার্ড।

    এর আগে মার্চে অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হ্যাটট্রিক ডাক মারেন সূর্য। এরপর আইপিলের শুরুতে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। পাঞ্জাবের বিপক্ষে ঝোড়ো ফিফটি পাওয়ার আগে এই ছিল আইপিএলে সূর্যের পাঁচ ইনিংস ছিল এরকম- ১৫, ১, ০, ৪৩, ৭। সূর্যের রানে ফেরার ম্যাচে দল হারলেও নতুন রেকর্ড গড়েছেন তার সতীর্থ রোহিত শর্মা। প্রথম ভারতীয় হিসেবে আইপিএলে ২৫০ ছক্কা মেরেছেন এই ভারতীয় অধিনায়ক। এই ফ্র্যাঞ্চাইজি ইজি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা মারায় ক্রিস গেইল ও এবিডি ভিলিয়ার্সের পরেই অবস্থান রোহিতের।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ