• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সোনার বাংলা ট্রেনের যাত্রীদের জন্য মহানগর প্রভাতিতে ৪ কোচ 

     বার্তা কক্ষ 
    17th Apr 2023 1:55 pm  |  অনলাইন সংস্করণ

    চট্টগ্রাম-ঢাকা রুটের দ্রুতগতির সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে দুর্ঘটনায় পতিত হয়। যার ফলে সোমবার (১৭ এপ্রিল) সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৮) ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

    রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশেষ ব্যবস্থায় ১৯ এপ্রিল সকাল ৮টায় সোনার বাংলা এক্সপ্রেস ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবে। তারপরও আজ ১৭ এপ্রিল ঢাকা থেকে ছেড়ে যাওয়া মহানগর প্রভাতি ট্রেনে অতিরিক্ত চারটি কোচ সংযোজন করা হয়েছিল।

    সোমবার (১৭ এপ্রিল) এক ব্রিফিংয়ে বিষয়টি জানান ঢাকা রেলওয়ে স্টেশনের (কমলাপুর) ব্যবস্থাপক মাসুদ সারওয়ার।

    তিনি বলেন, ঈদযাত্রায় আমাদের প্রথম দিন আজ। ৭ তারিখে যে অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল তার যাত্রা আজ। একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার কারণে আমাদের সোনার বাংলা ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে, এজন্য আমি দুঃখ প্রকাশ করছি। গতকাল (রোববার) সোনার বাংলা ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। এর বেশ কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত হয়। তাই এর যাত্রা বাতিল করা হয়েছে। যারা এই ট্রেনের টিকিট কেটেছিল তাদের জন্য আজ আলাদা চারটি কোচ লাগানো হয়েছিল মহানগর প্রভাতীতে। পাশাপাশি আগামী ১৯ তারিখেও এই ব্যবস্থা রাখা হবে, যারা যেতে চায় যেতে পারবে।

    মাসুদ সারওয়ার বলেন, আজ সকাল থেকে সবগুলো ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে যথানিয়মে। আমাদের যে পরিকল্পনা ছিল, সেই মোতাবেক এখান থেকে স্বাচ্ছন্দ্যে নিরাপদে যাত্রা শুরু করেছে। এবার ছাদে কোনো যাত্রী নেওয়া হবে না। এ ব্যাপারে আমরা কড়া নজর রাখছি। কমলাপুর ও বিমানবন্দর স্টেশন থেকে এমন কিছুর কথা এখনো আমরা শুনিনি। জয়দেবপুরেও আমরা নজর রাখছি। ঢাকায় আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে, তাই কেউ বিনা টিকিটে বা ছাদে যাতায়াত করতে পারবে না। তাই আশা করছি, সবার সহযোগিতায় আমরা এটা কমপ্লিট করতে পারব। এক্ষেত্রে যাত্রীরাও যদি সচেতন হয় তাহলে আমরা আরও সফল হতে পারব।

    ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেনের ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার সিডিউল ছিল সকাল ৭টা ৪৫ মিনিটে। কিন্তু সোনার বাংলা এক্সপ্রেসের দুর্ঘটনার কারণে এটি ঢাকায় পৌঁছাতে সকাল ৯টা বেজে যায়। পরে ট্রেন আবার চট্টগ্রাম যাওয়ার জন্য প্রস্তুত করে সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা স্টেশন ছেড়ে যায়।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ