• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ধোঁয়ায় চাদরে নিউ মার্কেট, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের২৮ ইউনিট 

     বার্তা কক্ষ 
    15th Apr 2023 8:55 am  |  অনলাইন সংস্করণ

    প্রায় তিন ঘণ্টা হয়ে গেল রাজধানী নিউ সুপার মার্কেটে আগুন লেগেছে। এখনো নিয়ন্ত্রণে আসেনি আগুন। ফায়ার সার্ভিসে ২৮টি ইউনিটের সদস্যরা আপ্রাণ চেষ্টা করছেন আগুন নিয়ন্ত্রণে। এছাড়া যোগ দিয়েছে সেনা, নৌ, বিজিবি, র‌্যাব সদস্যরা।

    শনিবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। খবর পাওয়ার তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

    ব্যবসায়ীদের অভিযোগ, অরক্ষিত বৈদ্যিুতিক লাইনের কারণে শর্ট সার্কিট থেকে এ ধরনের ঘটনা ঘটতে পারে। কারণ হিসেবে তারা বলছেন, এক লাইন থেকে একাধিক সংযোগ দেওয়ার কথা।

    ফায়ার সার্ভিসের সদস্যরা বলছেন, বাতাসের কারণে বেশ ধোঁয়া হচ্ছে। এতে অন্ধকারে কাজ করতে বেশ বেগ পেতে হচ্ছে।

    আর মাত্র কয়েকদিন পরেই ঈদ উল ফিতর। নিউ মার্কেটসহ রাজধানীর সবগুলো মার্কেটই জমজমাট বিকিকিনিতে। মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা। তেমনি নিউ মার্কেটের ব্যবসায়ীরাও মধ্যরাত পর্যন্ত দোকান খোলা রেখেছিলেন। সেহেরি খেয়ে যখনই ঘুমাতে যাবেন ঠিক তখনই খবর আসে আগুনের।

    অনেকে বলছেন, দোকানের মালামালের সঙ্গে সারা দিনের বেচাকেনার সব টাকা ক্যাশ বাক্সে রয়েছে। তাদের সব কিছু শেষ হয়ে গেল। ঈদের আগে আগে এরকম আগুন একেবারে পথে বসিয়ে দিয়েছে ব্যবসায়ীদের।

    এদিকে নিউ সুপার মার্কেটের দুই ও তিন তলায় আগুনের সঙ্গে প্রচণ্ড ধোঁয়া তৈরি হয়েছে। ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো নিউ মার্কেট এলাকা। মূলত নিউ মার্কেটের পূর্ব পাশের অংশে আগুনের ভয়াবহতা বেশি। আগুনের তাপে একের পর এক এসি বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। এমন পরিস্থিতিতে নিরাপত্তার জন্য এখন কোনো ব্যবসায়ীকে মার্কেটের ভেতর প্রবেশ করতে দিচ্ছে না ফায়ার সার্ভিসের কর্মীরা।

    গত ৪ এপ্রিল রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। ওই ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ভয়াবহ আগুনের ঘটনা ঘটলো। বঙ্গবাজারের আগুরে প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন ব্যবসায়ীরা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ