• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • পাকিস্তানে বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন 

     ajkalerbarta 
    10th Apr 2023 8:06 pm  |  অনলাইন সংস্করণ

    পাকিস্তানের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় কোয়েটা শহরে বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত চারজন নিহত হয়েছেন। এই বিস্ফোরণে আরও কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। সোমবার কোয়েটার শাহরাহ-ই-ইকবালের কান্দাহারি বাজারে পুলিশের গাড়ির পাশে বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটেছে।

    দেশটির পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা শাফকাত চিমা বলেছেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপারের তদন্তের গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। গাড়িটি কান্দাহারি বাজারে পার্ক করা ছিল।

    তিনি বলেন, প্রাথমিক তদন্তে গাড়িটির পেছনে রাখা একটি মোটরসাইকেলে ইম্প্রোভাইজড বিস্ফোরক রাখা হয়েছিল বলে জানা গেছে।

    পুলিশের এসএসপি জোহাইব মহসিন বালোচ বলেছেন, নিহতদের মধ্যে গাড়িতে বসে থাকা দুই পুলিশ কর্মকর্তা রয়েছেন। মোটরসাইকেলে ৪ থেকে ৫ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে, যা রিমোটের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়।

    গত ২৪ ঘণ্টার মধ্যে দেশটির পুলিশের ওপর এ নিয়ে দ্বিতীয় বারের মতো হামলার ঘটনা ঘটলো। এর আগে, রোববার সন্ধ্যায় একদল সশস্ত্র ব্যক্তি কোয়েটা পুলিশের ঈগল স্কোয়াডের কর্মীদের লক্ষ্য করে হামলা চালায়। এতে দুই পুলিশ কর্মকর্তা নিহত এবং আরও একজন আহত হন। পরে পুলিশের গুলিতে এক হামলাকারী নিহত হয়েছেন।

    পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের একটি শহর কোয়েটা। এই অঞ্চলে দেশটির বিচ্ছিন্নতাবাদী জাতিগত বিদ্রোহী একটি গোষ্ঠীর সাথে আইনশৃঙ্খলাবাহিনীর প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটছে। বেলুচিস্তানে চীনের বেল্ট অ্যান্ড রোড উদ্যোগের (বিআরআই) আওতায় কয়েকটি চীন-সমর্থিত অর্থনৈতিক প্রকল্প রয়েছে। সেখানকার বিদ্রোহী গোষ্ঠীগুলো এসব প্রকল্পের প্রতিবাদ করছে।

    কোয়েটা হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ রয়টার্সকে বলেছেন, ‘বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা ১৫ জনে পৌঁছেছে।’ নিহতদের মধ্যে একজন নারীও রয়েছেন। এছাড়া এই ঘটনায় দু’জন নারীও আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

    গত সপ্তাহে ইসলামি জঙ্গিদের মূলোৎপাটনের লক্ষ্যে দেশব্যাপী নতুন অভিযান শুরু করে পাকিস্তান।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ