• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • অস্ট্রেলিয়ান নাগরিককে উত্ত্যক্তকারী আটক 

     ajkalerbarta 
    03rd Apr 2023 1:42 pm  |  অনলাইন সংস্করণ

    রাজধানীর কারওয়ান বাজার এলাকায় লুক ডামান্ত নামে এক অস্ট্রেলিয়ান ব্লগারকে উত্ত্যক্তকারী দোভাষী আব্দুল কালুকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ।

    আটক আব্দুল কালুর ছবি দিয়ে বলা হয়, অস্ট্রেলিয়ান ব্লগারকে উত্ত্যক্তকারীকে আটক করা হয়েছে। আমরা সবসময় আমাদের অতিথিদের অর্থাৎ বিদেশি পর্যটকদের আমাদের সুন্দর বাংলাদেশে স্বাগত জানাই।

    সোমবার (৩ এপ্রিল) ট্যুরিস্ট পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজ একটি পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

    এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশের ঢাকা জোনের অতিরিক্ত এসপি পদমর্যাদার এক কর্মকর্তা বলেন, রাজধানীর পল্টন এলাকা থেকে থানা পুলিশের সহায়তায় ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। এ বিষয়ে আমাদের আইনি প্রক্রিয়া শেষে বিস্তারিত জানানো হবে।

    এদিকে আব্দুল কালুকে আটক করার ঘটনায় ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন ব্লগার লুক ডামান্ত। তারা ভেরিফায়েড ফেসবুক পেজ এক পোস্টের মাধ্যমে বলেন, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশককে বিশেষ ধন্যবাদ।

    এই ভিডিওটি পোস্ট করার পর থেকে, আমি বাংলাদেশের জনগণের কাছ থেকে ১০০০টির মতো বার্তা পেয়েছি। তারা আমার অভিজ্ঞতার জন্য দুঃখপ্রকাশ করেছে।

    বাংলাদেশে এখন পর্যন্ত কাটানো মুহূর্তগুলো অবিশ্বাস্য ছিল, কিন্তু প্রতিটি দেশেই সবসময় কিছু খারাপ লোক থাকবে। এই কয়েকজন ব্যক্তি কোটি কোটি সুহৃদয়, অতিথিপরায়ণ এবং যত্নশীল বাঙালিদের প্রতিনিধিত্ব করে না।

    আমি বাংলাদেশের সব জায়গা ঘুরে দেখতে এবং আশ্চর্যজনক সংস্কৃতিকে গ্রহণ করতে পেরে উত্তেজিত।

    লুক ডামান্ট ওই ব্যক্তিকে আঘাত না করার অনুরোধ জানিয়ে লিখেছেন, আপনি যদি লোকটিকে বাংলাদেশে দেখেন, আমার অনুরোধ- দয়া করে তাকে আঘাত করবেন না বা খারাপ কিছু বলবেন না। প্রত্যেকেই জীবনে ভুল করে এবং তার পরিণতির মুখোমুখি হতে হবে।

    উল্লেখ, সম্প্রতি হোটেল থেকে বের হয়ে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ব্লগ করছিলেন লুক ডামান্তা। সে সময় সাবলীল ইংরেজিতে তাকে স্বাগত জানান আব্দুল কালু।

    সে সময় অনেকটা সাবলিল ইংরেজিতে লুক ডামান্তকে স্বাগত জানান ওই ব্যক্তি। তারপর রাস্তার পাশের ডিম কেক খাওয়ার সময় লুক ডামান্তার সঙ্গে কথা বলতে থাকেন আব্দুল কালু। পরে দুটি ডিম কেকে খাওয়ার পর লুক ওই দোকানিকে ৫০০ টাকার নোট দিয়ে পুরোটা রেখে দিতে বলেন। কিন্তু ডিম কেকের দোকানি ইংরেজি না বোঝায় কালু তাকে বলে ৫০০ টাকার মধ্যে ২৫০ টাকা রেখে বাকি ২৫০ টাকা আমাকে দিয়ে দিতে বলেছে বিদেশি নাগরিক। পরে ২৫০ টাকা নিয়ে নেন কালু।

    টাকা নিয়েও ক্ষান্ত হয়ননি কালু। সে লুকের পেছন পেছনে চলতে থাকেন এবং তাকে উত্ত্যক্ত করে চলছিলেন। শেষ পর্যন্ত আর কোন উপায় না পেয়ে লুক ডামান্ত মোবাইলে কল করার অভিনয় করে তার কাছ থেকে রেহাই পান। শেষে তিনি ওই ব্যক্তিকে এড়িয়ে চলার পরামর্শ দেন।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ