• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • সিলেট কৃষি ক্ষেত্রে বহুদূর এগিয়ে যাবে: জেলা প্রসাশক মজিবর রহমান 

     বার্তা কক্ষ 
    29th Mar 2023 8:23 pm  |  অনলাইন সংস্করণ

    ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, সিলেট কৃষি ক্ষেত্রে বহুদূর এগিয়ে যাবে। সিলেট থেকে কৃষকদের সাথে যে সমাবেশ শুরু হয়েছিলো সেটা সারা বাংলাদেশের জেলা উপজেলার কৃষকের সাথে এরখম সমাবেশের নির্দেশনা দেয়া হয়েছে।

    তিনি আরো বলেন, কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দিন রাত কাজ করছেন। একটা সময় আমরা টাকা দিয়ে সার কিনতে পারছি না। সারের জন্য কৃষককে বিভিন্ন জায়গায় দৌড়া দৌড়ি করতে হয়েছে। চেয়ারম্যান,মেম্বার সাহেবের বাড়িতে গিয়ে স্লিপ নিয়ে বসে থাকতে হয়েছে। অনেক কৃষক সার কিনতে গিয়েছে তাদেরকে গুলি করে হত্যা করা হয়েছে এরকমও ঘটনা ঘটেছে। আজকে মাননীয় প্রধানমন্ত্রী সার এবং বীজসহ জেলা প্রসাককে পাঠিয়েছেন আপনাদের কাছে। প্রধানমন্ত্রী এদেশের মানুষের কথা চিন্তা করেন, দেশের জন্য কাজ করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পতিত জমি চাষের আওতায় আনতে হবে।

     

    বুধবার (২৯ মার্চ) সিলেটের ওসমানীনগরে কৃষক সমাবেশ এবং আউশ প্রণোদনার সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

    উপজেলা পরিষদ মিলয়াতনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার ৮টি ইউনিয়নের ২২শ কৃষকদের মধ্যে ৫ কেজি বীজ ও ২০ কেজি সার বিতরণ করা হয়।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানার সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা।

    উপজেলা কৃষি সম্প্রসারন উপ-সহকারী কর্মকর্তা হৃদয় ঘোষের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, ভাইস চেয়ারম্যান আনা মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সহ-সভাপতি আব্দাল মিয়া, উপজেলা সহকারী প্রকৌশলী এস এম আব্দুল্লাহ আল মামুন, ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নাইমুল হাসান, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক উছমানপুর ইউপি চেয়ারম্যান ওয়ালী উল্লাহ বদরুল প্রমুখ।

    অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্টানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার উম্মে তামিমা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ