• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • জাবির প্রশাসনিক ভবন অবরোধের হুশিয়ারি কর্মকর্তাদের 

     বার্তা কক্ষ 
    28th Mar 2023 11:16 pm  |  অনলাইন সংস্করণ

    জাবি সংবাদদাতা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি।

    একইসঙ্গে আগামী ৩০ মার্চের মধ্যে দাবি আদায় না হলে ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন ঘেরাওয়ের হুশিয়ারী দিয়েছেন তারা।

    মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি সভাপতি মোহাম্মদ আজীম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. রবিউল্লাহ্ সাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পাঠানো এক চিঠিতে এ দাবি করা হয়।

    চিঠিতে বলা হয়,’গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা অফিসার স্বার্থপরিপন্থী হওয়ায় আগামী ৩০ মার্চের মধ্যে তা মধ্যে বাতিল করতে হবে। এমতাবস্থায় ২০১৯ সালের ১৮ জুন অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত নীতিমালা অনুযায়ী পদোন্নতির কার্যক্রম চালু রাখতে হবে।

    এতে আরও বলা হয়, অফিসার নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করতে হবে। পুর্নগঠিত কমিটিতে অফিসার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত করতে হবে।

    এছাড়াও ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে আগামী ৩০ মার্চের মধ্যে রেজিস্ট্রার অফিস থেকে অন্যত্র বদলি করতে হবে। গত ৯ মার্চে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালার ২ নং ক্রমিকে (পৃ. ২) এডিশনাল রেজিস্ট্রার পদে পদোন্নতির ক্ষেত্রে তিনি শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে পিএইচডি ডিগ্রির কথা উল্লেখ করে চাকরির অভিজ্ঞতা ১ বছর কমিয়ে ৩ বছরের অভিজ্ঞতার কথা উল্লেখ করেছেন, যা নিজের সুবিধা প্রাপ্তি নিশ্চিত করতে চেয়েছেন। সঙ্গত কারণে অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা এবং অফিসার স্বার্থ- সংশ্লিস্ট কর্মকাণ্ডে তাঁকে অন্তর্ভুক্ত করা যাবে না।

    চিঠিতে বলা হয়, যে সকল অফিসে ভারপ্রাপ্ত অফিস প্রধান আছেন, তাঁদেরকে স্থায়ী করতে হবে এবং সকল অফিসে ‘অফিস প্রধান হিসেবে অফিসারদের পদায়ন করতে হবে।

    দাবিসমূহ আগামী ৩০ মার্চের মধ্যে বাস্তবায়নের দাবি জানানো হয় চিঠিতে। ৩০ তারিখের মধ্যে দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল অফিসে পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং নতুন প্রশাসনিক ভবন অবরুদ্ধকরণসহ অবস্থান ধর্মঘটের হুশিয়ারি দিয়েছেন তারা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ