• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • হাবিপ্রবিতে নেপালি শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন 

     বার্তা কক্ষ 
    21st Mar 2023 8:21 pm  |  অনলাইন সংস্করণ

    হাবিপ্রবি প্রতিনিধি : বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু নেপালি শিক্ষার্থীদের জন্য বড় একটি উদ্বেগের বিষয় হলো কতিপয় এজেন্ট যারা ভর্তি প্রক্রিয়ার জন্য অতিরিক্ত ফি আদায় করে। যা অনৈতিক এবং বেআইনি। আমরা এটা বলতে গর্বিত যে আমাদের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষার্থীর জন্য সুষ্ঠু ও স্বচ্ছ ভর্তি প্রক্রিয়া হয়ে থাকে। আমরা $500 এর ভর্তি ফি বাদে কোনো অতিরিক্ত ফি নিই না। একইভাবে, বাংলাদেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ন্যূনতম ভর্তি চার্জ রয়েছে।এ ব্যতীত বিশ্ববিদ্যালয় বা শিক্ষকদের নামে মোটা অঙ্কের অর্থ প্রদানের প্রয়োজন নেই।যা সম্পূর্ণ বেআইনি।

    কিন্তু দুর্ভাগ্যের বিষয় এই যে, কিছু ভর্তি এজেন্ট ছাত্র এবং তাদের পরিবারের সুবিধা নেয়।ভর্তি প্রক্রিয়া সহজ করার জন্য তাদের কাছ থেকে বড় অঙ্কের টাকা নেয়। এটা শুধু অনৈতিকই নয় সাথে বেআইনিও। এই সমস্যা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এবং কর্তৃপক্ষকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

    আমরা বিশ্বাস করি যে স্বচ্ছতা এবং সততা সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়ার মূল ভিত্তি হওয়া উচিত। হাবিপ্রবির নেপালি ছাত্র কমিটি হিসেবে, বিশ্ববিদ্যালয় যাতে এই নীতিগুলির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকে তা নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছি।

    আমরা এটা বলতে গর্ববোধ করছি যে,”প্রতারক ভর্তি এজেন্টদের মাধ্যমে সম্প্রতি আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের 10 লাখ 50 হাজার টাকা ফেরত দিতে সফল হয়েছি। আমরা আশা করি যে আমাদের প্রচেষ্টা অন্যান্য বিশ্ববিদ্যালয়কে অনুপ্রাণিত করবে। যাতে সকল শিক্ষার্থীর জন্য একটি সুষ্ঠু ও স্বচ্ছ ভর্তি প্রক্রিয়া তৈরির জন্য অনুরূপ পদক্ষেপ নেওয়া যায়।”

    আমরা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাই যে তাঁরা যেনো ভর্তি এজেন্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়।

    আমরা বিশ্বাস করি যে আর্থিক অবস্থা নির্বিশেষে শিক্ষা সবার জন্য সমান। আমরা সকল শিক্ষার্থীর জন্য একটি সর্বব্যাপী সৎ শিক্ষা ব্যবস্থা তৈরির লক্ষ্যে কাজ চালিয়ে যাব।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ