• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • ‘টেস্ট অভিষেকের অনুভূতি হচ্ছে’- সাকিব আল হাসান 

     ajkalerbarta 
    19th Mar 2023 4:51 pm  |  অনলাইন সংস্করণ

    সাকিব আল হাসানের খেলা দেখে কত শত তরুণ ক্রিকেটার হওয়ার স্বপ্ন বুনেছে, তার হিসেব মেলানো ভার। অথচ এই বিশ্বসেরা অলরাউন্ডারের এতদিনের স্বপ্ন ছিল, গ্র্যাজুয়েশন সম্পন্ন করা। লম্বা সময় পর এসে হলেও সেই স্বপ্ন সত্যি হয়েছে তার।

    সাকিব বলেন, ‘আমি দীপু আপার (শিক্ষামন্ত্রী দীপু মনি) অনেক বিতর্ক দেখেছি। কারণ আমি বক্তৃতা ভালো দিতে পারি না। প্রশ্ন-উত্তর আমি ভালো পারি। বক্তব্য দিতে এসে তাই আমি খুব‌ই নার্ভাস। (সমাবর্তনের হ্যাট দেখিয়ে) টেস্ট ম্যাচে যখন অভিষেক হয়েছিল, ক্যাপটা যখন পেয়েছিলাম ঠিক সেই অনুভূতি হচ্ছে আজকে।

    পড়াশোনা বিষয়ে সাকিব আল হাসান বলেন, ‘২০০৯ সালের দিকেও আমার যখন জাতীয় দলে আমার ক্রিকেট খেলার ৩ বছর হয়ে গেছে তখনো আম্মা যখন ফোন করতো প্রথম কথাই জিজ্ঞাস করতো, ‘পড়াশোনার কি অবস্থা?’ আজকে আমি খুবই খুশি, আনন্দিত ও গর্বিত যে শেষ পর্যন্ত আমার এই স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো আমার বেশকিছু অর্জন আছে। কিন্তু এটা সবসময় আমার স্বপ্ন ছিল।’

    মানুষ যেই মুহূর্তটাতে স্বপ্ন ছুঁয়ে যায়, সেই সময়টা বরাবরই বিশেষ হয়। ব্যাতিক্রম ছিল না সাকিবের বেলায়ও। গ্র্যাজুয়েট হওয়ার দিনে মঞ্চে এসে আবেগেঘন হয়ে পড়েছিলেন সাকিব। নিজের টেস্ট ক্যাপ পাওয়ার সময়টার মতোই এই মুহূর্তটা তার কাছে বিশেষ বলে জানিয়েছেন তিনি।

    বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সাকিব। জানালেন তাকে সর্বোচ্চ সহযোগিতা করেছে সকলেই। তিনি বলেন, ‘আমার সকল কোর্স শিক্ষকদের আমি ধন্যবাদ জানাতে চাই। তাদের সমর্থন ছাড়া এটা সম্ভব হতো না।’

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ