• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকায় বিজিবি মোতায়েন 

     বার্তা কক্ষ 
    12th Mar 2023 6:36 am  |  অনলাইন সংস্করণ

    রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর পূর্বে বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বাসশ্রমিক ও স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দু’পক্ষের ২ শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে।

    গত শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এ ঘটনা ঘটে।

    ধারণা করা হচ্ছে বগুড়া থেকে মোহাম্মদ পরিবহনের একটি বাসে ক্যাম্পাসে ফিরছিলেন রাবির সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও কন্ডাক্টর রিপনের সাথে তার কথা কাটাকাটি হয়।

    এরই পরিপ্রেক্ষিতে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর গেট এলাকায় এসে কন্ডাক্টরের সাথে আবারও বাকবিতণ্ডা হয় আকাশের। পরে স্থানীয় এক দোকানদার গিয়ে শিক্ষার্থীদের সাথে তর্কে জড়ায়।

    একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হয় এবং দোকানদারের ওপর চড়াও হয়। স্থানীয়রাও একজোট হয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

    অন্যদিকে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় আগামী দুদিন ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার রাত ৯টার দিকে এমন ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির।

    অধ্যাপক গোলাম সাব্বির বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। কিছুক্ষণের মধ্যে বিজিবি মাঠে নামবে। তারা স্থানীয়দের রাস্তা থেকে সরিয়ে দেবে। আমাদের অনেক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের চিকিৎসা দরকার। আপাতত আমরা এটি ফোকাস করছি। পরবর্তীতে আমরা বিষয়টির সমাধান করবো।

    মাইকে শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য আরো বলেন, তোমাদের প্রতি অনুরোধ হলে ফিরে যাও। তোমাদের জন্য প্রশাসন সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করছে। রুমে যাও তোমরা। এ ঘটনায় প্রশাসন ব্যবস্থা নিচ্ছে।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ