• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • চলে গেলেন জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক 

     বার্তা কক্ষ 
    09th Mar 2023 11:28 am  |  অনলাইন সংস্করণ

    না ফেরার দেশে চলে গেলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। আজ বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    এ তথ্য একটি টুইটে অনুপম খের লেখেন, ‘আমি জানি, জীবনের সবচেয়ে বড় সত্য মৃত্যু। কিন্তু আমি কখনও ভাবিনি, আমার প্রিয় বন্ধুর জন্য কোনো দিন আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ ছেদ। তোমার মতো বন্ধুর অনুপস্থিতিতে জীবন বদলে যাবে। ওম শান্তি।’ দিল্লিতে হাসপাতালে নিয়ে আসার পথে হৃদরোগে আক্রান্ত হন সতীশ কৌশিক। গত ৭ মার্চ জনপ্রিয় গীতিকার জাভেদ আখতার আয়োজিত হোলির উৎসবেও দেখা গিয়েছিল তাকে। এরপরই হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় সতীশ কৌশিকের।

    উল্লেখ্য ১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির হাত ধরে যাত্রা শুরু পরিচালক সতীশ কৌশিকের। পরে ‘হাম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেন তিনি। সালমন খানের ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে পরিচালক সতীশ কৌশিকের।

    শুধু পরিচালক হিসাবে নয়, অভিনেতা হিসাবেও নিজের জায়গা তৈরি করেছিলেন তিনি। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তার অভিনয় এখনও মনে আছে দর্শক ও সিনে-অনুরাগীদের। আশি ও নব্বইয়ের দশকের একাধিক ছবির পাশাপাশি হালের ‘বাগী ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো ছবিতেও অভিনয় করেছেন সতীশ কৌশিক। পর্দায় তার কৌতুকাভিনয় ছিল অবিস্মরণীয়।

    প্রসঙ্গত সতীশ কৌশিক মূলত কমেডি ধরনের চরিত্র করেই দর্শকদের মন জিতেছিলেন। তিনি ১৯৫৬ সালের ১৩ এপ্রিল জন্ম এ অভিনেতার। তিনি চিত্রনাট্যকার হিসেবেও কাজ করেছেন বলিউডে। তবে এই সিনে দুনিয়ার সঙ্গে যুক্ত হওয়ার আগে তিনি দীর্ঘদিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন।

    বলিউডের অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন সতীশ। তিনি ১৮৮০ সালে ‘রাম লক্ষণ’ সিনেমার জন্য ফিল্মফেয়ার সেরা কমেডিয়ান পুরষ্কার পান। এরপর ১৯৯৭ সাল ‘সাজন চলে সাসুরাল’ সিনেমার জন্যও ফিল্মফেয়ার পুরস্কার পান।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ