• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া এতো সহজ নয়: প্রধানমন্ত্রী 

     ajkalerbarta 
    10th Jan 2023 8:55 pm  |  অনলাইন সংস্করণ

    আওয়ামী লীগকে উৎখাত সহজ নয় মন্তব্য করে শেখ হাসিনা বলেন, একটা কথা আমি বলে দিতে চাই। আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে। আর আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে। আওয়ামী লীগকে ধাক্কা দিল, আর আওয়ামী লীগ পড়ে গেল, এত সহজ নয়।

    তিনি বলেন, অবৈধ ক্ষমতাকে বা কেউ যদি ভোট চুরি করে- তাকে ক্ষমতা থেকে হটানো সেটা আওয়ামী লীগ পারে, এটা আমরা প্রমাণ করেছি। এটা আমরা প্রমাণ করেছি বার বার। আমরা গণতন্ত্রের চর্চা নিজের দলে করি। দেশেও গণতন্ত্র চর্চা করি।

    আজ  মঙ্গলবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

    প্রধানমন্ত্রী বলেন, আমরা যেসব ওয়াদা দিয়েছি, তার সবই করছি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করছি। আমরা চাই, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়ে তুলতে, মানুষকে উন্নত ও সমৃদ্ধ জীবন দিতে।

    শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে এ কথা মনে রাখতে হবে- ২০০৮ সালের নির্বাচন নিয়ে তো কেউ প্রশ্ন তোলে না। সেই নির্বাচনেও তো তারা (বিএনপি) মাত্র ৩০ সিট পেয়েছে। সেই থেকে সরকার গঠন করে আমরা জনগণের জন্য কাজ করছি বলেই জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করে।

    তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়েছিলেন এই ঘুণে ধরা সমাজ পরিবর্তন করতে। চেয়েছিলেন সেই ঔপনিবেশিক শক্তি ব্রিটিশ আমলে গড়ে তোলা প্রশাসনিক ব্যবস্থা ও আধা ঔপনিবেশিক শক্তি তথা পাকিস্তানের মিলিটারি ডিক্টেটরদের হাত গড়ে ওঠা যে শাসন ব্যবস্থা, সেগুলো ভেঙে দিয়ে তৃণমূলের মানুষকে শক্তিশালী করতে। গ্রামের মানুষের কাছে তাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অধিকার পৌঁছে দিতে চেয়েছেন জাতির পিতা। সেই লক্ষ্য সামনে নিয়ে তিনি দেশকে গড়ে তুলছিলেন। তার ভরসা ছিল একমাত্র মানুষ। তিনি বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে। সেই মাটি-মানুষ দিয়েই তিনি দেশ গড়ে তুলেছেন।

    আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আরাফাত, তারানা হালিম, অধ্যাপক ফারজানা ইসলাম, রামেন্দ্র মজুমদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    January 2023
    M T W T F S S
     1
    2345678
    9101112131415
    16171819202122
    23242526272829
    3031