• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • রোনালদো সৌদি আরবের মাঠে নামছেন কবে? 

     বার্তা কক্ষ 
    08th Jan 2023 2:47 pm  |  অনলাইন সংস্করণ

    ক্যারিয়ারের পড়ন্ত বেলায় দাঁড়িয়েও ধরে রেখেছেন নিজের সেই তারকা ইমেজ। সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়ে পেয়েছেন রাজকীয় অর্ভ্যথনা। যদিও দেশটিতে এখনো ফুটবল ম্যাচ খেলতে মাঠে নামা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। তাইতো অনেকের মনে প্রশ্ন নতুন ক্লাবের হয়ে কবে মাঠে নামবেন সিআর-সেভেন?

    এই প্রশ্নের উত্তরও মিলল এবার। সব ঠিক থাকলে আগামী ২২ জানুয়ারি আল নাসেরের হয়ে অভিষেক হচ্ছে রোনালদোর। ক্লাবের তরফ থেকে এমনই ইঙ্গিত মিলেছে।

    নিষেধাজ্ঞা মাঠে নামা পিছিয়ে দিয়েছে সিআর-সেভেনের। ক্লাব ফুটবলে দু’ম্যাচ নির্বাসনের সাজায় থাকতে হচ্ছে তাকে। যার একটি শেষ হয়েছে গত শুক্রবার। আল তাইয়ের বিপক্ষে ম্যাচে মাঠের বাইরে ছিলেন রোনালদো। ১৪ জানুয়ারি আল শাবাবের বিপক্ষে ম্যাচটাও খেলা হচ্ছে না এই পর্তুগিজ কিংবদন্তির।

    এই দুটো ম্যাচ শেষে ২২ জানুয়ারি ইত্তিফাকের বিপক্ষে ম্যাচেই আল নাসেরের হয়ে মাঠে নামাটা নিশ্চিত রোনালদোর। গত বছরের একটা ভুলের মাশুল দিয়ে দুটো ম্যাচে মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে।

    ২০২২ সালের এপ্রিলে গুডিসনে পার্কে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভার্টনের কাছে হারের পর মেজাজ হারান সিআর-সেভেন। সাজঘরে ফেরার সময় ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চেয়েও রক্ষা পাননি। মারসেসাইড পুলিশ তাকে ডেকে সতর্কও করে। আর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন এফএ রোনালদোকে দেয় দুই ম্যাচ নিষেধাজ্ঞা।

    ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার ১২.১ ধারায় বলা আছে, যদি কোনও ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয় এবং সেই ফুটবলারকে দুই, তিন বা চার ম্যাচে নির্বাসনের শাস্তি দেওয়া হবে। সেই ফুটবলার এক দেশ থেকে অন্য দেশে চলে যান তা হলেও তার শাস্তি কার্যকর থাকবে। রোনালদো অপরাধ করেন ইংলিশ লিগে।

    এ যাত্রায় সৌদি আরবে গিয়েও পেতে হলো শাস্তি। ম্যানইউয়ের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ায় শেষ দু’টি ম্যাচেই দলে ছিলেন না তিনি। সেই নিষেধাজ্ঞা তার নতুন ক্লাবের প্রথম দু’টি ম্যাচেই কার্যকর হচ্ছে।

    এই ধাক্কা সামলে নিজেকে প্রস্তুত করছেন ৩৭ পেরিয়ে যাওয়া এই ফুটবলার। জিমে শরীরচর্চা করে কাটছে সময়। আর গ্যালারিতে বসে দেখছেন তার নতুন ক্লাব আল নাসেরের খেলা।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    January 2023
    M T W T F S S
     1
    2345678
    9101112131415
    16171819202122
    23242526272829
    3031