• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • লালপুরে বই উৎসব -২০২৩ পালিত! 

     বার্তা কক্ষ 
    02nd Jan 2023 9:37 am  |  অনলাইন সংস্করণ

    মোঃ আতাউর রহমান, লালপুর( নাটোর) প্রতিনিধি।। নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুলের ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করে বই উৎসব পালিত হয়েছে।

    রবিবার( ১লা জানুয়ারী ২০২৩) বই উৎসব-২০২৩ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য মোঃ শহীদুল ইসলাম বকুল।

    বিশেষ অতিথি হিসাবে ছিলেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ারুল ইসলাম চৌধুরী, গোপালপুর পৌর আওয়ামী লীগ নেতা মোঃ রোকনুল ইসলাম লুলু। নর্থবেঙ্গল সুগার মিলস এমডি আনিসুল আজমের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠিত হয়। আরও উপস্হিত ছিলেন নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ গাউছুল আযমসহ অত্র স্কুলের শিক্ষক কর্মচারীগণ।

    প্রধান অতিথি সংসদ সদস্য মোঃ শহীদুল ইসলাম বকুল তার বক্তব্যে বলেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামুল্যে ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরণ করছে, যা বিগত কোন সরকার করতে পারেনি। বছরের প্রথম দিন ছাত্রছাত্রীরা খালি হাতে স্কুল আসছে আর বই নিয়ে বাড়ী যাচ্ছে, যা আওয়ামী লীগ সরকারের দ্বারাই সম্ভব হচ্ছে।

    প্রধানমন্রী শেখ হাসিনার সরকার সবসময় শিক্ষার প্রতি উন্নয়নমুখী কার্যক্রম গ্রহণ করার ফলে সারাদেশে ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা সম্ভব হয়েছ।

    সবাই স্কুলে যাই,বিনামূল্যে বই পাই”- এই স্লোগানকে সামনে রেখে নতুন ২০২৩ সালের প্রথম দিন অর্থাৎ ১লা জানুয়ারী লালপুর উপজেলায় নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুল প্রাঙ্গণে বই বিতরণ উৎসব পালিত হয়েছে।

    নতুন শ্রেণীতে নতুন বই পাওয়ার আনন্দ অন্যরকম।
    শিক্ষার্থীদের হাসি ও আনন্দে আলোকিত হয় বিদ্যালয় প্রাঙ্গন।নতুন বইয়ের গন্ধ ও আলোয় উদ্ভাসিত হলো নতুন বছরের প্রথম দিনটি। সারাদেশের ন্যায় লালপুরে বই উৎসবের মাধ্যমে প্রথম থেকে নবম শ্রেণীর সকল শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।

    বই উৎসব উপলক্ষে সংসদ সদস্য মোঃ শহীদুল ইসলাম বকুল বলেন-শিক্ষার্থীদের স্কুলমুখী হতে এবং কোচিং বর্জনের আহ্বান জানান।নতুন বছর সকল শিক্ষার্থীকে স্কুলে আসার জন্য শিক্ষক ও অভিভাবকদের দায়িত্ব নিয়ে সকল কাজ করা এবং ক্লাসেই সকল পড়া সম্পন্ন করার কথা বলেন। গৃহশিক্ষক ও কোচিং থেকে শিক্ষার্থীদের দূরে রাখা এবং ক্লাসে পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মকে স্মার্ট ও প্রযুক্তিতে পারদর্শী হিসেবে গড়ে তুলার আহ্বান জানান।

    উল্লেখ্য বিগত ১০ বছর যাবত বছরের প্রথম দিন বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের এই আনন্দ দিয়ে আসছে সরকার।

    Array
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    January 2023
    M T W T F S S
     1
    2345678
    9101112131415
    16171819202122
    23242526272829
    3031